‘দর্শক সাকিব’-এর উপস্থিতি

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হেরে বসে বাংলাদেশ। ঐ পরাজয়ের অন্যতম কারণ ছিল দলের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের ইনজুরি।

ম্যাচে শ্রীলঙ্কার ইনিংসের ৪১তম ওভারে মুস্তাফিজুর রহমানের করা প্রথম বলে শ্রীলঙ্কান অধিনায়ক দীনেশ চান্দিমালকে রান আউটের জন্য থ্রো করার চেষ্টা করেন সাকিব। এ সময় বাম হাতের আঙুলের নিচে ব্যাথা পান তিনি। ব্যথা মারাত্মক বোঝা যায় সাকিব একটু পরই মাঠ ছেড়ে গেলে। শেষমেশ আর মাঠেই নামা হয়নি তার, দলও খেলেছে একজন ব্যাটসম্যান কম নিয়ে। প্রথম ইনিংসে নিজের ১০ ওভারের বোলিং কোটাও পূরণ করেননি এই অলরাউন্ডার। বল হাতে করেছেন মাত্র ৫ ওভার। উইকেট না পেলেও বোলিং ছিল আঁটসাঁট, দিয়েছিলেন ২০ রান।

পরবর্তীতে জানা যায়, সাকিবের আঙুলে লেগেছে চারটি সেলাই। চোট লাগার পরপরই তিনি মাঠে শুয়ে পড়েন। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে নিয়ে যাওয়া হয় বিসিবির মেডিকেলে। পরবর্তীতে তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করানো হয় এবং হাতে এক্স-রে করানো হয়।

চট্টগ্রাম টেস্টে সাকিবের খেলতে না পারা দলের জন্য একটু দুঃখের খবরই। তবে ‘দর্শক সাকিব’-এর উপস্থিতিও তো কম প্রেরণা দেবে না রিয়াদ-মুশফিকদের!

Author: Wahed Murad

I am passionate for sports , specially in cricket and so i'll do my best to development of sports. I'm also teaching English language and trained at web design and development with fine web arts.