সতর্ক করা হলো দুজনকেই

Quarell

তবে রংপুর রাইডার্স এর কাপ্তান মাশরাফি বিন মুর্তজা ও চিটাগাং ভাইকিংস এর পেসার শুভাশিস রায় দুজনকেই সতর্ক করেছেন ম্যাচ রেফারি। শুক্রবার ম্যাচ রেফারি নিয়ামুল হক রাহুল এ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘দুই ক্রিকেটারই তাদের ভুল শিকার করেছে। এছাড়া ম্যাচ শেষে ম্যাচ অফিসিয়ালরা দুইজনের সাথে কথা বলে এবং তাদের সতর্ক করে দেন। যেহেতু তারা তাদের দোষ স্বীকার করেছে সেহেতু তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না কিংবা কোনো ডিমেরিট পয়েন্টও যোগ করা হচ্ছে না।’

বিপিএল এর পঞ্চম আসরে সপ্তম ম্যাচে চিটাগাং এর বিরুদ্ধে ১৬৭ রানের টার্গেট তাড়া করছিল রংপুর। ১৭তম ওভারে শুভাশিস এর বলে একটি চার মারেন মাশরাফি। পরের বলে একটি ইয়র্কার মারেন শুভাশিস। সেটি ঠেকিয়ে কিছুটা এগিয়ে আসেন ম্যাশ। শুভাশিস বল কুড়িয়ে থ্রো করার ভঙ্গি করলে ম্যাশ তাকে বোলিং মার্কে যেতে ইঙ্গিত করেন।

এতেই ক্ষেপে যান শুভাশিস। তেড়ে যান মাশরাফির দিকে। হিট অফ দি মোমেন্ট হিসেব করলে এতটুকু ঠিকই ছিল কিন্তু চিটাগাং স্পিনার তানবীর হায়দার তাকে থামাতে গেলেও শুভাশিস আবার ফিরে যেতে চান ম্যাশের দিকে। এরপর জিম্বাবুইয়ান সিকন্দার রাজা এসে থামান পেসারকে। কিন্তু রাগে গজগজ করতে থাকেন শুভাশিস।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভাশিসকে নিয়ে ওঠে সমালোচনার ঝড়। অন্যদিকে ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে শুভাশিসের কাছে ক্ষমা চান ম্যাশ। এরপর লাইভে এসেও তিনি সরি বলেন।

Author: Wahed Murad

I am passionate for sports , specially in cricket and so i'll do my best to development of sports. I'm also teaching English language and trained at web design and development with fine web arts.