বোপারাও বাদ জাননি

Bopara

‘এখন অনেক বিদেশি খেলোয়াড় আসছে, কারণ তারা এই লিগটাকে ভরসা করতে পারছে। প্রথম দুটি আসরের খুব দুর্নাম হয়েছিল। পাওনা পরিশোধে দেরি হতো। তবে এটা প্রতিবছরই কোনো না কোনো একটা দলে হয়। তবে এখন অবস্থা অনেক ভালো হয়েছে।

এটার প্রভাবে দেখা যাচ্ছে বাংলাদেশের খেলোয়াড়দেরও মান বেড়েছে। আমার জন্য অবশ্য সেটি (পারিশ্রমিক) বেশির ভাগ সময়ই ভালো ছিল। তবে হ্যাঁ, খারাপ সময় আমারও কেটেছে।

সবচেয়ে খারাপ সময় কেটেছে চিটাগং কিংসের (বিপিএলের প্রথম দুই আসরে চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজি খেলেছে এই নামেই) হয়ে।

ওই দলের মালিক সামির চৌধুরী, আমার দেখা সবচেয়ে খারাপ। এখনো ওদের কাছে অনেক পাওনা রয়ে গেছে। তবে সময়ের সঙ্গে সঙ্গে অন্যরা ভালো হয়েছে।’ রবি বোপারা

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।