কেন এমন করছেন সাব্বির?

Sabbir-cricketer-bangladesh

রোববার সিলেট সিক্সার্সের দ্বিতীয় ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ার সময় দলের আইকন ক্রিকেটার সাব্বির রহমান আম্পায়ার মোস্তাফিজুর রহমান লিটুকে অশ্লীল ভাষায় গালি দেন। পরবর্তীতে ম্যাচ আম্পায়াররা এই বিষয়ে ম্যাচ রেফারি দেবব্রত পালের কাছে অভিযোগ জানালে সাব্বিরকে লেভেল-২ অপরাধে ম্যাচ ফি’র পঞ্চাশ ভাগ জরিমানা করা হয়, যা টাকার অঙ্কে দেড় লক্ষ।

সম্প্রতি জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এ প্রসঙ্গে বলেন, ‘ক্রিকেটারদের এমন আচরণ কোনোভাবে মেনে নেয়ার মতো নয়। আমরা খুব দ্রুতই ক্রিকেটারদের আচরণগত দিকগুলো নিয়ে পদক্ষেপ নেবো। একটা কথা স্পষ্ট করে জানিয়ে রাখি, ক্রিকেটারদের যেই শৃঙ্খলা ভাঙবে তার বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা নেবো। যারা জাতীয় দলকে প্রতিনিধিত্ব করে তাদের আরো সতর্ক হতে হবে।’

নান্নু বলেন, ‘ওর বিষয়ে এখনই যদি কঠোর ব্যবস্থা না নেয়া হয় তাহলে ভবিষ্যতে আরো বড় ঘটনা ঘটিয়ে ফেলবে। এটি কোনো ক্রিকেটারের আচরণ হতে পারে না। বিষয়টি এখনই গুরুত্ব দিয়ে ভাবতে হবে বিসিবিকে। নয়তো এর প্রভাব পড়বে অন্যদের উপর।’

বিপিএলের মতো জনপ্রিয় আসরে সাব্বিরের বিতর্ক জন্ম দেওয়া এবারই প্রথম নয়। এর আগে টিম হোটেলে একজন মেয়েকে নিয়ে প্রবেশ করে মোটা অঙ্কের জরিমানা গুনেছিলেন এই তারকা ক্রিকেটার।

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।