বিপিএলে ভাগ্য ফিরলো প্লাঙ্কেটের

Liam Plunkett

গত সেপ্টেম্বরে মারামারি করে ফর্মে থাকা ইংলিশ পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকস অ্যাশেজের দল থেকে বাদ পরেছেন। তাঁর বদলে দলে ডাক পেয়েছিলেন আরেক পেসার স্টিভেন ফিন। কিন্তু পার্থে নেট প্রেকটিসে হাঁটুর ইনজুরিতে আক্রান্ত হন ফিন। অপারেশন করার প্রয়োজন হবে কিনা সেজন্য দেশে ফিরে তাকে বিশেষজ্ঞের শরণাপন্ন হতে হবে। এখনো ফিনের বিকল্প কারো নাম ঘোষণা করা হয়নি।

সিরিজ শুরু হওয়ার আগেই ছিটকে যাওয়া ফিনের পরিবর্তে স্কোয়াডে যুক্ত হওয়ার পথে সবচেয়ে এগিয়ে সিলেট সিক্সার্সের হয়ে বর্তমানে বিপিএল খেলা লিয়াম প্লাঙ্কেট।

গত এক বছরে ইংল্যান্ডের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে ফর্ম ও অভিজ্ঞতায় ফেভারিট হলেও এ বছর মাত্র দু’টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। বিপিএলে তিন ম্যাচে নিয়েছেন ছয় উইকেট। রয়েছেন ফর্মের তুঙ্গে। টুকটাক ব্যাটিংও পারেন তিনি। ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও রেখেছেন মেধার ছাপ।

অস্ট্রেলিয়ার মাটিতে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে (ব্রিসবেনে ২৩ নভেম্বর শুরু) খেলার দৌড়ে মিডলসেক্স পেসার প্লাঙ্কেটের সামনে বড় চ্যালেঞ্জ মার্ক উড। আগামী সপ্তাহে অস্ট্রেলিয়ায় লায়ন্সের ট্রেনিং ক্যাম্পে যাচ্ছেন তিনি। কিন্তু তার ফিটনেস নিয়ে সিলেক্টররা দ্বিতীয়বার ভাবতে পারেন।

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।