তামিম নেটে ফিরলেন

tamim-iqbal-icc- bangaldesh cricketer

মোহাম্মদ নবীর হাওয়ায় ভাসানো বল তামিম ইকবাল ডাউন দ্য উইকেট এসে লং অফ দিয়ে গ্যালারিতে পাঠালেন। লেগ স্পিনার গ্রায়েম ক্রেমারও পার পেলেন না। এগিয়ে এসে তার বলটিও বাউন্ডারির বাইরে পাঠালেন। মেহেদী হাসানের বল ইনসাইড শটে কভার দিয়ে আবারও পাঠালেন বাউন্ডারিতে।

সিলেট জেলা স্টেডিয়ামে রীতিমতো ছক্কার বৃষ্টি নামিয়ে দিয়েছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল। তবে আসল ম্যাচে নয়, সেন্ট্রাল উইকেটে আজ ঐচ্ছিক অনুশীলনের সময় তামিমকে পাওয়া গেল চেনা রূপে।

ফ্রি স্টাইলে অনুশীলন করেছেন তামিম। তবে কোনো পেসারকে খেলেননি। সেন্ট্রাল উইকেটে ২২ গজের ক্রিজে স্পিনারদের ওপর তাণ্ডব চালিয়েছেন। কখনো লং অফ, আবার কখনো লং অন- দুদিক দিয়ে ইচ্ছেমতো ছক্কা মেরেছেন।

সুইপ করে মিড উইকেট দিয়েও মেরেছেন ছক্কা। আর ইনসাইড আউট শটে কভার দিয়ে যেগুলো বাউন্ডারির বাইরে পাঠিয়েছেন, সেগুলো ছিল মনোমুগ্ধকর, অসাধারণ ও চোখ ধাঁধানো। সব মিলিয়ে তামিম রুদ্রমূর্তি ধারণ করেছিলেন।

শুধু যে ছক্কাই মেরেছেন তা নয়, ভালো বলগুলোকে মূল্যায়ন করে খেলেছেন। আবার এগিয়ে এসে মারতে গিয়ে বল মিস করে আউটও হয়েছেন। সেটাও একাধিকবার। তবুও ত্রিশ মিনিটের নেট প্র্যাকটিসের শেষ দিকে দশ বলের প্রায় সাতটি বাউন্ডারিতে পাঠিয়েছেন।

বিপিএল শুরু হয়ে গেলেও তামিমকে মাঠে দেখতে আরেকটু অপেক্ষা করতে হবে ক্রিকেটপ্রেমীদের। চোটের কারণে তামিম ইকবাল বিপিএলের শুরুতে নেই। ফিরবেন ১১ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া ঢাকা-পর্ব থেকে। সিলেটবাসীর দুর্ভাগ্য, ঘরের মাঠে দেশসেরা এ ওপেনারের ব্যাটিং এবারের বিপিএলে দেখা হচ্ছে না তাদের। অপেক্ষা আগামীর

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।