ভেট্টরীর একাদশ

dan-vettori new zealand

জেমস ফ্রাংলিন এবং ব্রান্ডন ম্যককলামের পর তাদের স্বদেশী ড্যানিয়েল ভেট্টরি তাঁর সর্বকালের সেরা একাদশ ঘোষণা করেন। যেখানে ভারতেরই আছেন তিন জন ক্রিকেটার। অস্ট্রেলিয়া থেকে আছেন সর্বোচ্চ চারজন। দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা থেকে দুই করে এবং নিউজিল্যান্ড থেকে একজন।

পন্টিং কিংবা সাঙ্গাকারা নয়, ভেট্টরির সেরা একাদশের অধিনায়ক বিরাট কোহলি। রিকি পন্টিংয়ের সাথে ওপেনিং করবেন ভারতের দ্যা ওয়াল খ্যাত রাহুল দ্রাবিড়। এরপর কোহলি। মিডল অর্ডারে আছেন ডি ভিলিয়ার্স, শচীন টেন্ডুলকার এবং কুমার সাঙ্গাকারা। উইকেটের পেছনে রেখেছেন অ্যাডাম গিলক্রিস্টকে। শেন ওয়ার্ন আর মুরালিধরন থাকবেন স্পিন অ্যাটাকে। গ্লেন ম্যকগ্রাহ’র সঙ্গে পেস আক্রমণে যোগ দেবেন ভেট্টরির স্বদেশী কিংবদন্তী অলরাউন্ডার স্যার রিচার্ড হেডলি। আর সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে রাখা হয়েছে ১২তম খেলোয়াড় হিসেবে।

ভেট্টরির সর্বকালের সেরা একাদশ: রিকি পন্টিং, রাহুল দ্রাবিড়, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, শচীন টেন্ডুলকার, কুমার সাঙ্গাকারা, অ্যাডাম গিলক্রিস্ট (উইকেট কিপার), শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধরন, গ্লেন ম্যাকগ্রাহ, রিচার্ড হেডলি এবং জ্যাক ক্যালিস (১২তম)।

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।