অাত্মতুষ্টিতে ভুগছেননা সৌম্য

Soumya Sarkar

টেস্ট ও ওয়ানডে সিরিজে সুবিধা করতে না পারলেও টি-২০ সিরিজে চওড়া ছিল সৌম্য সরকারের ব্যাট। প্রথম টি-২০’তে বাংলাদেশ যা প্রতিরোধ গড়তে পেরেছিল, সেটি সৌম্যর ৪৭ রানের ইনিংসে ভর করেই। দ্বিতীয় ম্যাচে বড় ব্যবধানে হারের ‘রোগ’ ফিরে এলেও ঐ ম্যাচেও সৌম্য খেলেছিলেন ৪৪ রানের স্বস্তিদায়ক ইনিংস।

দীর্ঘদিনের রান খরা কাটানো সৌম্য এবারের বিপিএলে চিটাগং ভাইকিংসের আইকন ক্রিকেটার। দলের প্রত্যাশা ও ভরসা তাই তার উপরই। এখনও সৌম্যর দলের বিপিএল মিশন শুরু হয়নি। মঙ্গলবার দলটির প্রথম ম্যাচ। ম্যাচের আগের দিন সাংবাদিকদের সাথে আলাপকালে সৌম্যর কথায় উঠে আসে দক্ষিণ আফ্রিকা সফরের প্রসঙ্গও।

তিনি বলেন ‘(বিপিএলে) ওই ফর্মটা ধরে রাখতে চাই না! ৩০-৪০ করে আউট না হয়ে আরও বেশি রান করতে চাই। ওখানে খেলার ধরনটা আলাদা ছিল। এখানে পরিস্থিতি অন্য রকম থাকতে পারে। চেষ্টা করব পরিস্থিতি অনুযায়ী খেলতে।’

দীর্ঘ সময় দেশের বাইরে থেকে বাংলাদেশের উইকেটে শুরুটা করতে হবে নতুন করে- এমনই অভিমত তার। তিনি বলেন, ‘দেড় মাস দেশের বাইরে ছিলাম। এখন আবার দেশে খেলা। এ উইকেটে নতুন করে শুরু করতে হবে। এখানে আবার সন্ধ্যার পর শিশির পড়ে। দুপুরের দিকে স্পিন ধরে। সবকিছু বুঝে প্রস্তুতি নিচ্ছি।’

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।