নতুন ফরম্যাটে দুবাই ক্রিকেট

dubai t-10 cricket

ফুটবল ম্যাচের সাথে মিল রেখে দুবাইয়ে আয়োজিত হতে যাচ্ছে ৯০ মিনিট স্থায়িত্বের দশ ওভারের ক্রিকেট ম্যাচের ‘টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট’। চার দিনব্যাপী এই টুর্নামেন্টটি চলতি বছরের ১৪ থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত দুবাইয়ে অনুষ্ঠিত হবে। দশ ওভারের এই ক্রিকেট টুর্নামেন্টের নিলামে দল পেয়েছেন তিন বাংলাদেশি ক্রিকেটার।

আসন্ন এই প্রতিযোগিতাটিকে সামনে রেখে রবিবার অনুষ্ঠিত হয়েছে নিলাম। আর এই নিলাম পর্বের মধ্য দিয়ে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্য থেকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, দেশসেরা ওপেনার তামিম ইকবাল ও তরুণ প্রতিভাবান পেসার মুস্তাফিজুর রহমান দল পেয়েছেন।

আন্তর্জাতিক অভিষেকের পর থেকে ক্রিকেট বিশ্বে আলোড়ন তৈরি করতে থাকা মুস্তাফিজুর রহমানকে প্রতিযোগী দল বেঙ্গল টাইগার্স দলে অন্তর্ভুক্ত করেছে। অন্যদিকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে কেরালা কিংস ও আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের দুই ফরম্যাটের সেরা রান সংগ্রাহক তামিম ইকবালকে পাখতুন দল তাদের স্কোয়াডে ভিড়িয়েছে।

উল্লেখ্য ছয় দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতাটি। আসরের দলগুলো হচ্ছে যথাক্রমে টিম শ্রীলঙ্কা ক্রিকেট, বেঙ্গল টাইগার্স, কেরালা কিংস, পাঞ্জাবি লিজেন্ডস, মারাঠা অ্যারাবিয়ান্স এবং পাখতুনসে। ১০০ ক্রিকেটারের অংশগ্রহণে ছয় দলে বিভাজনের মাধ্যমে পরিচালিত হবে এই ক্রিকেট টুর্নামেন্ট।

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।