ভারতের জয়রথ থামালো মুনরো

munro- new zealand

এক মুনরোই বলতে গেল হারিয়ে দিল ভারতকে। সমতা অাসলো সিরিজে।

টস জিতে ব্যাট করতে নেমে শুভ সূচনা করে নিউজিল্যান্ড। পাওয়ার প্লে’র ছয় ওভারে ৪৮ রান তোলে তারা। মার্টিন গাপটিল ও কলিন মুনরো এর উদ্বোধনী জুটিতে আসে ১০৫ রান। তাদের এই জুটিতেই বড় সংগ্রহের ভিত পায় নিউজিল্যান্ড। ১০৫ রানে চাহালের বলে ৪১ বলে ৪৫ করে আউট হন গাপটিল। তার ব্যাট থেকে আসে তিন চার আর সমান সংখ্যক ছয়।

অন্যদিকে ২য় কিউই ক্রিকেটার হিসেবে ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে শতক তুলে নেন মুনরো। শতক তুলতে তাঁর খরচ হয় ৫৪ বল। আরেকপাশে ১২ বলে ১৮ রানের ক্যামিও খেলেন ব্রুস। শেষ পর্যন্ত ১০৯ রানে অপরাজিত থাকেন মুনরো। তাঁর ব্যাট থেকে আসে সমান সাতটি চার ও সাতটি ছক্কা। আর কিউইদের বোর্ডে জমা হয় ১৯৬ রানের বিশাল সংগ্রহ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা আশানুরূপ করতে পারে নি স্বাগতিকরা। প্রথম দুই ওভারের মধ্যেই হারিয়ে বসে দুই উইকেট। ড্রেসিং রুমে ফিরে যান দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। পাওয়ার প্লে’র ছয় ওভারে তারা তোলে ৪০ রান।

শ্রেয়াস আইয়ার ও অধিনায়ক বিরাট কোহলি প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলেও সে প্রতিরোধ বেশিক্ষণ টিকে নি। দলীয় ৬৫ রানে আইয়ার ও ৬৭ রানে পান্ডে ফিরে গেলে চাপে পরে ভারত। এরপর জুটি গড়েন সাবেক কাপ্তান ধোনি ও বর্তমান কাপ্তান কোহলি। ব্যক্তিগত ৬৫ রানে কোহলি আউট হয়ে গেলে জয়ের আশা অনেকটাই ক্ষীণ হয়ে যায় ভারতের।

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।