২২০ দিন ছুটি কাটিয়েছেন মাত্র ২ বছরেই

hathurusingha bangladesh

ছুটিতে থাকা হাথুরু জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন আরও প্রায় দেড়মাস পর; ১২ ডিসেম্বর বিপিএলের পঞ্চম আসর শেষ হওয়ার পর। প্রোটিয়া সফরে ব্যর্থতা নিয়ে বিসিবি সভাপতির ভাষ্য ছিল, এমন একটা বিপর্যয়ের পর কোচ কোনো ব্যখ্যা-বিশ্লেষণ না করেই ছুটিতে চলে গেছেন। এমনকী হাথুরুকে ছুটি থেকে ডেকে পাঠিয়ে এমন ব্যর্থতার কারণ জিজ্ঞেস করার কথাও বলেছেন নাজমুল হাসান।

বাংলাদেশের ক্রিকেটে বলতে গেলে সার্বভৌম ব্যক্তিটির নাম চন্দ্রিকা হাথুরুসিংহে। এই শ্রীলঙ্কান কোচ বাংলাদেশের ক্রিকেটকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন তা বলার অপেক্ষা রাখে না। একইসাথে তিনি পেয়েছেন দুর্দান্ত একটা দল; দুর্দান্ত কিছু ক্রিকেটার কিংবা মাশরাফির মত একজন অধিনায়ক। তা না হলে এতটা সাফল্য পাওয়া নিশ্চয়ই সম্ভব ছিল না। কোনো সিরিজ শেষে ক্রিকেটারদের যখন বিশ্রামের পাশাপাশি ভুল ত্রুটিগুলো শোধরানো দরকার, তখন প্রধান কোচের এমন ছুটিতে থাকা ভালো চোখে দেখছেন না বিসিবির ঊর্ধ্বতনরাও।

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।