নিরাপত্তার কমতি নেই চায়ের দেশে

Sylhet Sixers-2017

ক্রীড়ামোদী সিলেটবাসী খেলাধুলার প্রতি তাদের প্রমাণ দিয়েছেন আগেই। অতীতে বিজয় দিবস ক্রিকেট, টি-২০ বিশ্বকাপ, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল, সাফ অনূর্ধ্ব-১৯ ফুটবল প্রভৃতি ইভেন্টে গ্যালারি ছিল কানায় কানায় পরিপূর্ণ। তাদের ক্রীড়াপ্রেমের জন্যই মূলত বিপিএলের ভেন্যুর মর্যাদা পেয়েছে সিলেট।

এ প্রসঙ্গে সিলেট মহানগর পুলিশের এডিসি (মিডিয়া) মোহাম্মদ আব্দুল ওয়াহাব একটি গণমাধ্যমকে বলেন, ‘নিরাপত্তার ব্যাপারে আমরা খুবই সিরিয়াস। এখানে কোনো ছাড় দেয়া হচ্ছে না। খেলোয়াড়দের অবস্থান এবং মুভমেন্ট যেদিকে থাকবে যেমন টিম হোটেল, স্টেডিয়াম এসব জায়গায় নিরাপত্তা থাকবে সবচেয়ে বেশি। আমরা স্টেডিয়াম এবং হোটেলের ভেতর, বাইরে চারস্তরের নিরাপত্তা সাজিয়েছি। পুলিশের পাশাপাশি র‌্যাবেরও টহল থাকবে। পুলিশের অন্যান্য শাখার সদস্যরাও সাদা পোশাকে মাঠে থাকবেন।‘

ক্রিকেটারদের চলাচলে যাতে কোনো সমস্যা না হয় এজন্য নগরীর কয়েকটি রাস্তায় যানবাহনের চলাচল বিপিএল চলাকালীন সময়ের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। শিথিল করা হয়েছে মানুষের আনাগোনাও। স্টেডিয়াম এলাকায় কড়া নিরাপত্তার মধ্যেই প্রিয় ক্রিকেটারদের দেখতে সুশৃঙ্খলভাবে ভিড় জমাচ্ছেন ভক্তরা।

ক্রিকেটারদের আবাসিক হোটেল ও স্টেডিয়াম সংলগ্ন এলাকায় এখন বিরাজ করছে পুলিশের টহল। সার্বক্ষণিক নজরদারি বজায় রাখতে ও যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে কাজ করছে সিলেট মহানগর পুলিশের চৌকস কয়েকটি দল। নিরাপত্তাব্যবস্থায় ত্রুটি না রাখতে খেলোয়াড়েরা সিলেটে পা দেওয়ার আগেই অনুষ্ঠিত হয়েছে পুলিশের কয়েক দফা সভা।

অাশা করা যাচ্ছে ভাল কিছুর।

-ওয়াহেদ মুরাদ

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।