ইনজুরিতে ৪ পাকিস্তানি খেলোয়ার, খেলবেননা বিপিএল

Pakistani players may not play BPL t20

পাকিস্তানের শীর্ষস্থানীয় দৈনিক দ্যা ডেইলি এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, এখনও ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠেননি বাবর আযম, ইমাদ ওয়াসিম, উসমান শেনওয়ারিউ ও রুম্মান রইস। পুরোপুরি সেরে উঠতে আরও বেশ খানিকটা সময় লাগবে তাদের। তাতেও নামতে পারবেন না মাঠে। খেলার অনুমতি পেতে হলে পিসিবির কাছে জমা দিতে হবে মেডিকেল ক্লিয়ারেন্স। চলতি বছর আন্তর্জাতিক সূচিতে ব্যস্ত সময় যাচ্ছে পাকিস্তানের। ফলে দলটি রয়েছে টানা ক্রিকেটের মধ্যে। এর কারণে অনেক ক্রিকেটারই ইনজুরির শিকার হচ্ছেন।

এই চার ক্রিকেটার ছাড়াও আরও আট ক্রিকেটারকে আপাতত ক্রিকেট থেকে দূরে থাকতে পরামর্শ দেওয়া হয়েছে পিসিবির তরফ থেকে। যদিও চারজনের মতো আটজনের ক্ষেত্রে এ নিয়ে নেই কোনো বাধ্যবাধকতা। আট ক্রিকেটার হলেন- অধিনায়ক সরফরাজ আহমেদ, হাসান আলী, মোহাম্মদ আমির, শাদাব খান, শোয়েব মালিক, ফাহিম আশরাফ, মোহাম্মদ হাফিজ আর ফাখর জামান। আগামী ১১ নভেম্বর থেকে মাঠে গড়াবে পাকিস্তান ন্যাশনাল টি-২০ কাপ। ঐ আসর শুরুর আগ পর্যন্ত বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে তাদের।

উল্লেখ্য, আগামী ৪ নভেম্বর থেকে সিলেটে শুরু হচ্ছে বিপিএলের কাঙ্ক্ষিত পঞ্চম আসর। বরাবরের মতো এবারের আসরেও প্রায় সবগুলো দলে রয়েছেন একাধিক পাকিস্তানি ক্রিকেটার।

-ওয়াহেদ মুরাদ

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।