বিধ্বংসী ক্লিংকার এখন টাইটান

bpl-titans-cricket-team-2017

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসরের পর্দা উঠতে আর মাত্র ৪ দিন বাকি। এদিকে শেষ মুহুর্তে এসে নতুন করে ক্রিকেটার যোগ করেছে খুলনা টাইটান্স। অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্যান মাইকেল ক্লিংগারকে দলে ভিড়িয়েছে খুলনা।

মাইকেল ক্লিংগারের অন্তর্ভূক্তিতে খুলনা টাইটান্সের বিদেশি ক্রিকেটারদের তালিকা আরো শক্তিশালী হলো। খুলনা টাইটান্সে বিদেশি ক্রিকেটারদের মধ্যে রয়েছেন- ক্রিস লিন, জুনায়েদ খান, রাউলি রুশো, শাদাব খান, শারফরাজ আহমেদ, কাইল অ্যাবট, এস প্রসন্ন।

জাতীয় দলে তেমন সুযোগ না পেলেও ঘরোয়া ক্রিকেটে ক্লিংগারের রেকর্ড অনেক প্রসিদ্ধ। ১৪৯ টি টি-টোয়েন্টি ম্যাচের ১৪৪ ইনিংসে ব্যাট করে ৩৮.১০ গড়ে ৪৬৪৯ রান করেছেন মাইকেল ক্লিংগার। স্ট্রাইকরেট ১২৭.৬১। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে ২৮ টি অর্ধশতকের পাশাপাশি ক্লিংগারের আছে ৭ টি শতক। সর্বোচ্চ স্কোর অপরাজিত ১২৬। এদিকে ২০১৭ সালে দারুণ ফর্মে রয়েছেন তিনি। ২১ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে একটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৩২।

উল্লেখ্য, আগামী ৪ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে এবারের আসরের প্রথম অংশের খেলা। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের নৈপূন্যে আগের আসরে খুলনা টাইটান্স খেলেছিলে শেষ চারে। এবারও খুলনা টাইটান্সের আইকন ক্রিকেটার ও অধিনায়ক হিসেবে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। পাশাপাশি খুলনার কোচ হিসেবে থাকছেন শ্রীলংকান গ্রেট মাহেলা জয়াবর্ধনে।

– Wahed Murad

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।