বাংলাদেশ ক্রিকেট

সাকিবের মুক্তিতে দেশজুড়ে ভক্তদের বিভিন্নভাবে উদযাপন

গত রাতে ঘড়ির কাটা ১২ টায় স্পর্শ করার সাথে সাথে দীর্ঘ ১ বছরের অপেক্ষার অবসান ঘটেছে। আইসিসির দেওয়া নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরার অনুমতি পেয়েছেন বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে উজ্জ্বল নক্ষত্র সাকিব আল হাসান। প্রিয় ক্রিকেটারের উপর থেকে নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় বিশেষ ভাবে উদযাপন করেছে ভক্তরা।

নিষেধাজ্ঞা পাওয়ার দিন থেকেই দিন গণনা শুরু করে ভক্ত-সমর্থকরা, এক একটা দিন পেরিয়ে গেছে সেই সাথে কমেছে অপেক্ষার পরিমিতিও। আগের দিন সেই দিন গণনা ক্ষণ গণনায় রূপ নেয়, বছর, মাস, দিনের পর কাউন্টডাউন নেমে আসে ঘন্টায়। সেটা পরে মিনিট ও সেকেন্ডে প্রতিফলিত হয়ে মিলিয়ে গেছে ভক্তদের আনন্দ ও উচ্ছ্বাসে, দলের সবচেয়ে বড় তারকাকে বরণ করে নিতে প্রচেষ্টার কমতি ছিল না সবার মাঝে।

ভক্তদের সেই তালিকার উপরের দিকেই অবস্থান দেশের সবচেয়ে বড় সাকিবিয়ান গ্রুপ ‘১৬ কোটি মানুষের প্রাণ সাকিব আল হাসান’। তারাও বিভিন্ন উদ্যোগের মাধ্যমে নিজেদের আইডলকে বরণ করে নিয়েছেন, সেই উদ্যোগের মধ্যে অন্যতম গ্রুপটির সিলেট জোনের সাকিবিয়ানদের বিশেষ উদযাপন, এই আয়োজনে ছিল কেক কাটা, কবুতর উন্মুক্ত ও পথশিশু এবং সুবিধা-বঞ্চিত মানুষদের খাবার বিতরণ।

সফল এই আয়োজনে খুশি ‘১৬ কোটি মানুষের প্রাণ সাকিব আল হাসান’ এর সিলেট জোনের সদস্যরা, বিশেষ করে প্রিয় ক্রিকেটারের বরণ উপলক্ষে সুবিধা বঞ্চিত মানুষের মুখে একবেলা খাবার তুলে দিতে পেরে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রুপের এসোসিয়েট সদস্য বুরহান উদ্দীন ফাহাদ, বুরহান আল হাসান, আরিফুল ইসলাম, সারোয়ার হোসেন, তানভীর ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন সাকিব ভক্ত জাহিদ, আহাদ, জামিল ও শুভ।

আয়োজন ছিল উত্তরবঙ্গের জেলা জয়পুরহাটেও, ‘১৬ কোটি মানুষের প্রাণ সাকিব আল হাসান’ গ্রুপের তত্ত্বাবধানে সেখানে কয়েকজন সাকিব ভক্ত কেক কেটে দিনটিকে উদযাপন করেছেন। গ্রুপটির অ্যাডমিন প্যানেলের সদস্য ফারুক হোসেনের আয়োজনে সেখানে অংশ নিয়েছেন মেহেদি হাসান তুহিন, আহসান হাবিব, আতিকুল ইসলাম, ইউসুফ আলীর মতো ভক্তরাও।

এছাড়াও দিনটিকে স্বরণীয় করে রাখতে আয়োজন ছিল বৃহত্তর নোয়াখালীতে, এই আয়োজনের তত্ত্বাবধায়ক ছিল দেশের সেরা সাকিবিয়ান গ্রুপটি। সেখানে অংশ নেন এক ঝাঁক সাকিব ভক্ত, সেখানে উপস্থিত ছিলেন গ্রুপের এসোসিয়েট সদস্য রিয়াদ হোসেন, ফয়সাল আল হাসান ও পার্থ চক্রবর্তী।

এক নজরে দেখে নিন দেশজুড়ে উদযাপনঃ

To Top