টপ স্টোরি

ভারতের বিপক্ষে অজিদের সীমিত ওভারের দল ঘোষণা

করোনা ভাইরাস প্রাদুর্ভাব কাটিয়ে গত সেপ্টেম্বরেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল, তবে সেটা ইংল্যান্ডের মাটিতে। এবার দেশের মাঠেও ফিরছে অজিরা, ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথরা।

২৭ নভেম্বর থেকে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজটি, আপাতত ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের অস্ট্রেলিয়া দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সিরিজের নতুন মুখ ২১ বছর বয়সী ব্যাটসম্যান ক্যামেরন গ্রিন, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে বাদ পড়েছেন রিলে মেরেডিথ ও মিচেল মার্শ; ফিরেছেন অলরাউন্ডার ময়েজেস হেনরিকস।

প্রথমবারের মতো ডাক পাওয়া ক্যামেরন গ্রিন সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়ার সেরা প্রতিভা হিসেবেই বিবেচিত হচ্ছে, ব্যাট হাতে দারুণ ফর্মে থাকা এই ব্যাটসম্যান চলতি শেফিল্ড শিল্ডে অপরাজিত ১৫৮ ও ১৯৭ রানের দুর্দান্ত দুটি ইনিংস খেলে সবাইকে মুগ্ধ করেছেন। প্রায় ৩ বছর পর জাতীয় দলে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার ময়েজেস হেনরিকস। মূলত মিচেল মার্শের ইঞ্জুরিতেই তার কপাল খুলেছে।

ভারতের বিপক্ষে প্রায় আড়াই মাসের দীর্ঘ এই সিরিজ শুরু হবে ২৭ নভেম্বর, এরপর হবে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ; আসন্ন সিরিজটিকে সামনে রেখে গত ২৭ অক্টোবর দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডঃ

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মারনাস ল্যাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, ম্যাথু ওয়েড, মারকাস স্টয়নিস, আলেক্স ক্যারি, শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ময়জেস হেনরিকস, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা।

To Top