আন্তর্জাতিক ফুটবল

ফ্রান্সের হয়ে না খেলার ভিত্তিহীন খবর প্রকাশে ব্রিটিশ মিডিয়ার প্রতি চটেছেন পল পগবা

সাম্প্রতি ফ্রান্সে হযরত মোহাম্মদ (সাঃ) এর কার্টুন বানিয়ে একটি প্রতিষ্ঠান সেটি জনসম্মুখে উপস্থাপন করলে কোম্পানিটি সহ ফ্রান্স সরকারের প্রতি ক্ষোভে ফেটে পড়ে মুসলিম দেশগুলো। বাংলাদেশ সহ মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে ইতোমধ্যে ডাক দেয়া হয়েছে ফরাসি পণ্য বর্জন করে ‘বয়কট ফ্রান্স’ আন্দোলনের ডাক।

এই ইস্যুকে কেন্দ্র করে  ফ্রান্স থেকে হযরত মোহাম্মদ (সাঃ) কার্টুন অপসারণ করা না হলে পল পগবা ফ্রান্সের হয়ে খেলবেন না বলে জানিয়েছেন, এই মর্মে একটি সংবাদ প্রকাশ করে ব্রিটিশ গণমাধ্যম ‘দ্য সান’। কার্টুন অপসারণ না করলে ফ্রান্সের হয়ে আর খেলবেন না… এই খবর মুহুর্তেই ভাইরাল হয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। যেটি স্বয়ং পগবা পর্যন্তও পৌছে গেছে। খবরটি যে সম্পূর্ণ মনগড়া এবং ভূয়া সেটি নিশ্চিত করেছেন পগবা নিজেই।

ফেসবুকে দেয়া এক পোস্টে ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা খেলোয়াড় জানান, “দ্য সান আবারও এটি করেছে। আমাকে নিয়ে সম্পূর্ণ বানোয়াট একটি খবর প্রকাশ করা হয়েছে। যেটি আমি কখনো বলিনি বা ভাবিনি। আমি হতাশ, ক্রুদ্ধ, হতবাক যে কিছু মিডিয়া সূত্রটি ব্যাবহার করে আমাকে এবং ফরাসি দলকে জড়িয়ে স্পর্শকাতর বিষয়ে ভুয়া শিরোনাম তৈরি করেছে। কিছু পত্রিকা আছে যারা খবরের সত্যতা যাচাই না করেই তাদের রাইটাররা যা লেখে তাই প্রকাশ করে। যেটি অন্যান্যদের সাথে-সাথে আমার জীবনকেও প্রভাবিত করেছে।”

পগবা তাকে নিয়ে ভুয়া খবর প্রকাশ করায় পত্রিকাটির বিরুদ্ধে মামলা করার কথাও উল্লেখ করেন তাঁর ফেসবুক পোস্টে, “আমি এই ১০০% ভুয়া খবর প্রকাশক এবং স্প্রেডারদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নিচ্ছি।”

পত্রিকাটির উপর ক্ষোভ ঝেড়ে পগবা বলেন, “আপনাদের স্কুলের শিক্ষক কী বলেন নি কোনকিছু লেখার আগে নিশ্চিত হয়ে লিখতে? কিন্তু আপনারা নিশ্চিত না হয়ে সেটিই করেছেন, যেটি খুবই সিরিয়াস একটি বিষয়। আপনাদের লজ্জা হওয়া উচিত।”

To Top