আইপিএল

চেন্নাইয়ের বিপক্ষে বিশেষ লক্ষ্যে সবুজ জার্সি পরে নামছে কোহলিরা

আগামীকাল (রবিবার) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের ১১ তম ম্যাচে মাঠে নামবে এবারের আইপিএলের অন্যতম শক্তিশালী দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে নিজেদের সহজাত লাল-সোনালি জার্সি খুলে রাখছে কোহলিরা। লাল-সোনালি জার্সির পরিবর্তে এদিন সবুজ জার্সিতে দেখা যাবে আরসিবির খেলোয়াড়দের। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আরসিবি কতৃপক্ষ।

ইতোমধ্যে টুর্নামেন্ট থেকে বিদায় দেখে ফেলেছে ধোনির চেন্নাই। তবুও আরসিবির জার্সি বদল ভিন্ন মাত্রা দিচ্ছে ম্যাচটিকে। ২০১১ সাল থেকে অন্তত একটি ম্যাচে হলেও সবুজ জার্সি পরে খেলে আসছে কোহলিরা। মূলত বিশ্বকে সবুজে রাঙিয়ে দেয়ার বার্তা দিয়ে সবাইকে বৃক্ষরোপনে উদ্বুদ্ধ করতেই এমন পদক্ষেপ নিয়েছিল ব্যাঙ্গালোর। যার অংশ হিসেবে প্রতি বছর একটি ম্যাচে সবুজ জার্সি পরে তারা সেই ম্যাচকে ‘গ্রিন ম্যাচ’ হিসেবে আখ্যায়িত করে থাকে।

এ বিষয়টি নিশ্চিত করে এক টুইটার বার্তায় আরসিবি জানিয়েছে, “গো-গ্রিন কর্মসূচির অংশ হিসেবে চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচে সবুজ রঙের জার্সি পরে খেলবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। পৃথিবীকে পরিচ্ছন্ন, স্বাস্থ্যকর এবং সবুজ হিসেবে গড়ে তুলতে সবাইকে উদ্বুদ্ধ করার একটি প্রয়াস এটি।”

এবছর ১০ টি ম্যাচ খেলে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে নেট রান রেটে পিছিয়ে পয়েন্ট টেবিলের ৩ নাম্বারে অবস্থান করছে কোহলি-ভিলিয়ার্সরা। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে নেট রান রেটে এগিয়ে থেকে তালিকার শীর্ষে অবস্থান করছে মুম্বাই ইন্ডিয়ান্স। ঠিক তার পরেই আছে দিল্লি ক্যাপিটালস। অন্যদিকে ১১ ম্যাচ খেলে মাত্র ৩টি জিতে সবার নিচে অবস্থান করছে চেন্নাই সুপার কিংস।

 

To Top