fbpx

প্রথমবার অনলাইন বৈশ্বিক শ্যুটিং প্রতিযোগিতার আয়োজক বাংলাদেশ

করোনা মহামারির মধ্যেই স্বাভাবিক হওয়ার চেষ্টা করছে আন্তর্জাতিক বিভিন্ন ক্রীড়া ইভেন্ট। তারই ধারাবাহিকতায় ফিরছে শুটিং। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়, এরই মধ্যে শুরু হয়েছে ক্রিকেট। এবার বাংলাদেশেই শুরু হচ্ছে বিশ্বের প্রথম অনলাইন শুটিং প্রতিযোগিতা ‘শেখ রাসেল ইন্টারন্যাশনাল এয়ার রাইফেল টুর্নামেন্ট’।

জাতির জনক বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের ৬৫তম জন্মদিন উপলক্ষে আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন আয়োজিত ‘শেখ রাসেল ইনটারন্যাশাল এয়ার রাইফেল টুর্নামেন্ট’। এরই মধ্যে টুর্নামেন্টের উদ্ভোধনও সম্পন্ন হয়েছে, আজ সকাল ১১ টায় ভার্চুয়াল টুর্নামেন্টের উদ্ভোধন করেন যুব ও ক্রীড়ামন্ত্রী জাহিদ আহসান রাসেল।

উদ্ভোধনী অনুষ্ঠানে যোগ দেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এমপি ও ফেডারেশনের নবনিযুক্ত সভাপতি মেজর জেনারেল আতাউল হাাকিম সারোয়ার হাসান।

অনলাইন রাইফেল টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ভারত, জাপান, ভুটান, ইন্দোনেশিয়া, পাকিস্তন ও কোরিয়ার দুজনের করে জুটি (একজন পুরুষ ও একজন নারী) শুটার টুর্নামেনেন্ট অংশ নেবে। পুরুষ বিভাগে বাংলাদেশ থেকে আবদুল্লাহ হেল বাকী এবং নারী বিভাগে সৈয়দা আতকীয় হাসান বাছাই পর্বে উত্তীর্ণ হয়ে টুর্নামেন্টে অংশ গ্রহণ নিশ্চিত করেছেন।

৬০ রাউন্ডের কোয়ালিফাইং পর্বের পরই ফলাফল ঘোষনা করা হবে। শীর্ষ তিন জুটিকে দেওয়া হবে এক হাজার, সাতশত ও পাঁচশত মার্কিন ডলারের পুরস্কার।