fbpx

ক্রোয়েশিয়ার বিপক্ষে জিতেও পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠা হলোনা ফ্রান্সের

ছবিঃ গোল ডট কম

গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট আবারও মাঠে নেমেছিল উয়েফা নেশন্স লিগে। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে কোনও মতেই হারের স্বাদ দিতে পারলো না ক্রোয়েশিয়া। হেরেছে ২-১ গোলের ব্যবধানে। প্রথম লেগেও ফ্রান্সের বিপক্ষে ৪-২ গোলের হেরেছিল তাঁরা। এই নিয়ে নেশন্স লিগ ২০২০-এ দু’বারের দেখায় দু’বারই হার নিয়ে মাঠ ছাড়লো ক্রোয়াটরা।

তবে এই জয় নিয়েও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠতে পারলো না ফান্স। চার ম্যাচে তিন জয় ও এক ড্র-তে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে ফ্রান্স। আগের রাউন্ডে তাদের বিপক্ষে ড্র করা পর্তুগাল গোল ব্যবধানে এগিয়ে থেকে অবস্থান করছে শীর্ষে। দিনের অন্য ম্যাচে সুইডেনকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছে রোনালদো বিহীন পর্তুগাল।

বিজ্ঞাপন

বুধবার দিবাগত রাতে ক্রোয়েশিয়াকে আতিথেয়তা দিয়েছিল ফ্রান্স। ম্যাচের মাত্র অষ্টম মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। দোমাগোই ভিদা বল ক্লিয়ার করতে গিয়ে বিপদ ডেকে আনেন ক্রোয়েশিয়ার। এই ডিফেন্ডারের দুর্বল শট বল ক্লিয়ার করতে ব্যর্থ হয়। সেই বল ধরে নিয়ে বুলেট গতির শটে ক্রোয়েশিয়ার জাল কাপান বার্সেলোনা ফরোয়ার্ড।

৭ মিনিটে বাদেই আবার এগিয়ে যেতে পারতো ফ্রান্স। সহজ এক সুযোগ হেলায় হারিয়েছেন এমবাপ্পে। আঁতোয়ান মার্সিয়ালের কাট ব্যাকে বল পাওয়া এমবাপ্পের সামনে ছিল শুধুই ফাঁকা গোল পোস্ট। ছিলেন না গোলকিপারও। পিএসজি ফরোয়ার্ড আড়াআড়ি শট মেরেছেন লক্ষ্যের বাইরে দিয়ে।

গোল খাওয়ার পর পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে ক্রোয়েশিয়া। অবশেষে সুফল পান ৬৫তম মিনিটে। ব্রেকালোর বাড়ানো বল পেয়ে যান এন ভ্লাসিস। ৩ ফরাসি খেলোয়াড়ের মাঝ দিয়ে দূরের পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন তিনি।

খেলায় সমতা ফেরার পরেও রক্ষণাত্মক খেলতে থাকে দিদিয়ের দেশমের ফ্রান্স। অবশেষে ৭৮ মিনিটে জয়সূচক গোলটি আসে, সহজ সুযোগ মিস করে এমবাপ্পের পা থেকেই। পগবার পা হয়ে দিনিয়ের বাড়ানো বল খুঁজে নেয় এমবাপ্পেকে। দ্রুত গতিতে প্রতিপক্ষ ডিফেন্ডারদের পিছনে ফেলে জাল খুঁজে নেন এই পিএসজি স্ট্রাইকার।

  ২০২৭ নারীদের বিশ্বকাপ নিয়ে বিড করেছে জার্মানি, নেদারল্যান্ড ও বেলজিয়াম

বাকি সময়ে সমতা ফেরানোর কয়েকটি সুযোগ পেয়েছিল সফরকারীরা। কিন্তু উগো লরিসের দুর্ভেদ্য প্রাচীরে চির ধরাতে করতে পারেনি তারা। ফলে ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ক্রোয়েশিয়াকে।

বিস্তারিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *