fbpx

বিশ্বকাপ বাছাইয়ে নেইমারের হ্যাট্রিকে বড় জয় ব্রাজিলের

পিকঃ সংগ্রহীত

বিশ্বকাপ বাছাই : ফুল টাইম

ব্রাজিল ৪-২ পেরু

বিজ্ঞাপন

আজ ভোরে (বুধবার) লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি হয়েছিল ব্রাজিল এবং পেরু। নেইমারের হ্যাট্রিকে পেরুকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট তুলে নিয়েছে ব্রাজিল।

পেরুর জাতীয় স্টেডিয়ামে ৫ বারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলকে আতিথিয়েতা দেয় পেরু। ম্যাচের মাত্র ৪ মিনিটেই অতিথিদের হতবাক করে ম্যাচে এগিয়ে যায় স্বাগতিক পেরু। দূরপাল্লার শটে লক্ষ্যভেদ করেন পেরুভিয়ান ফরোয়ার্ড ক্যারিল্লো।

২৮ মিনিটে নেইমারের গোলে সমতায় ফেরে ব্রাজিল। মাঝ মাঠের বাড়ানো বল ধরে নিয়ে পেরুর ৩ ডিফেন্ডারকে বোকা বানিয়ে ডি বক্সে ঢুকে যান নেইমার। সেই বল আটকাতেই নেইমারকে ফাউল করে বসে পেরু। সাথে সাথেই রেফারি পেনাল্টির বাশি বাজান। সফল স্পট কিকে স্কোরশিটে নাম লেখান নেইমার নিজেই। প্রথমার্ধে আর কোনও দল গোলের দেখা না পেলে ১-১ গোলের সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতির পর ৫৯ মিনিটে ফের এগিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধেও দারুণ ফুটবল উপহার দেয় তাঁরা। পেরুভিয়ান মিডফিল্ডার তাপিয়ার শর্ট ব্রাজিলের গোলপোস্ট খুঁজে পেলে আরও একবার ম্যাচে লিড নিয়ে ২-১ গোলে এগিয়ে যায় পেরু।

আক্রমণ পাল্টা আক্রামণে ৫ মিনিট পরেই ফের ম্যাচে সমতা ফেরান ব্রাজিলের রিচার্লিসন। ফিরমিনোর বাড়ানো বল ধরে নিয়ে ডান পায়ের নিখুঁত শটে স্কোরশিটে নাম লেখান তিনি। ২-২ গোলে সমতায় ফেরার পর ব্রাজিলের গতিময় ফুটবল আর নির্ভুল পাসিং ফুটবলের কাছে আর পাত্তাই পায়নি পেরু। দেখা মেলে সহজাত ব্রাজিলের।

৬৯ তম মিনিটে ব্রাজিলিয়ান কোচ তিতে মাঠ থেকে তুলে নেন ফিরমিনো, বার্সা স্ট্রাইকার কুতিনহো এবং লোদিকে। আর তাদের পরিবর্তে মাঠে নামেন এভারটন, এভারটন রিভেইরো ও আলেক্স তেল্লাস। ৮৮ মিনিটে ফের পেনাল্টি পায় ব্রাজিল। সেখান থেকে গোল করে দল কে ৩-২ ব্যবধানে এগিয়ে নেন নেইমার জুনিয়র।

৮৬ ও ৮৯ মিনিটে পেরুর চাচেদো ও জামবারানো লাল কার্ড খেয়ে মাঠ ছাড়লে ৯ জনের দলে পরিণত হয় পেরু। নির্ধারিত সময়ের পর খেলার অতিরিক্ত সময়ে ৯ জনের পেরুর কফিনে শেষ পেরেক ঠুকে দিয়ে হ্যাট্রিক তুলে নেন পিএসজি স্ট্রাইকার নেইমার। তার তৃতীয় গোলের সাথে ব্রাজিলকেও ৪-২ গোলের বড়  জয় পেতে সহযোগিতা করেন তিনি।

  ২০২৭ নারীদের বিশ্বকাপ নিয়ে বিড করেছে জার্মানি, নেদারল্যান্ড ও বেলজিয়াম

ফলে ২ ম্যাচে ২ জয় নিয়ে মাত্র কয়েকঘন্টা পরেই আর্জেন্টিনার কাছে হারানো শীর্ষস্থান পুনরুদ্ধার করে নিল নেইমাররা।

বিস্তারিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *