fbpx

পূর্বের বছরের থেকে ফুটবলারদের ৭৫% কম পারিশ্রমিক দিবে বাফুফে

ফুলের থেকে তোমরা আমাকে ট্রফি দিলে বেশি খুশি হবোঃ সালাউদ্দিন

কাজী সালাউদ্দিন টানা চতুর্থবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি নির্বাচিত হবার পর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড়েরা দেখা করেছেন পুনঃনির্বাচিত সভাপতির সাথে। নতুন মৌসুমে কিছু দাবিদাওয়া নিয়ে বাফুফে সভাপতির দারস্থ হয়েছিলেন জাতীয় দল এবং প্রিমিয়ার লিগের বিভিন্ন খেলোয়াড়েরা।

বিজ্ঞাপন

ত্রিশের অধিক খেলোয়াড়েরা আজ দেখা করতে আসলে তাঁরা ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছে জানান বাফুফে প্রধানকে। ফুলের তোড়া পেয়ে সালাউদ্দিন বলেন, ফুলের থেকে তোমরা আমাকে ট্রফি দিলে বেশি খুশি হব। তিনি বলেন, “তোমরা আমাকে ফুল নয়, একটি ট্রফি জিতে দাও। বিজয়ের পর আজ তোমরা ফুল নিয়ে এসেছ। যদি ট্রফি জিতে আমার হাতে দিতে পারো তাহলে এর চেয়েও বেশি খুশি হবো।”

দাবিদাওয়া শোনার পর সালাউদ্দিন বলেন, “তোমাদের কথাগুলো শুনলাম। আমি একটা কথাই বলবো। ফুটবলের উন্নয়নের জন্য আমার যত কঠোর হতে হয় হবো। সবকিছু নিয়মের মধ্যেই চলবে। তোমাদের মাঠে ভালো খেলতে হবে। তোমরা ভালো ফলাফল করলেই ফুটবলের উন্নতি হবে।”

তবে খেলোড়াদের দাবিদাওয়াও মেনে নেয়ার ব্যাপারে আশ্বস্ত করেছেন বাফুফে সভাপতি। ২০১৯/২০ মৌসুমের খেলা করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করলে বন্ধ হয়ে যায়। পরে বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত হয় এবছর আর দল বদল হচ্ছেনা। খেলোয়াড়েরা তাদের পুরোনো ক্লাবেই থাকবেন এবং নতুন মৌসুমে কমিয়ে আনা হবে ম্যাচের সংখ্যা। ফলে পূর্বের বছরের চেয়ে ৭৫% কম পারিশ্রমিক দেয়া হবে খেলোয়াড়দের।

বোর্ডের সিদ্ধান্তের বিপরীতে খেলোয়াড়েরা দাবি করেন, ২৫ ভাগের বিপরীতে ৬০ ভাগ বেতন পরিশোধের। পুরোপুরি দাবি মেনে না নিলেও ৪০% পারিশ্রমিক দেয়ার ব্যাপারে খেলোয়াড়দের আশ্বস্ত করেছেন কাজী সালাউদ্দিন। বৃহস্পতিবার সভায় সবকিছু চুড়ান্ত হবে।

বিস্তারিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *