fbpx

এবছর মাঠে গড়াচ্ছে না বিপিএল টি-টোয়েন্টি টুর্নামেন্ট

দীর্ঘ অপেক্ষার পর বিসিবি প্রেসিডেন্টস কাপ তিন দলের টুর্নামেন্ট দিয়ে মাঠে ফিরেছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সর্বোচ্চ চেষ্টা করছে যেন দ্রুত ঘরোয়া ক্রিকেট স্বাভাবিক করে আন্তর্জাতিক সিরিজ আয়োজনের দিকে মনোযোগ দেয়া যায়।

তবে বিসিবির আপাতত পরিকল্পনা নেই ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ বিপিএল, এবছর টুর্নামেন্ট মাঠে গড়ানোর সম্ভবনা নেই বললেই জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিকল্পনা হচ্ছে চলমান বিসিবি প্রেসিডেন্টস কাপ নির্বিঘ্নে আয়োজন সম্পন্ন করে ঘরোয়া করপোরেট টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা।

বিসিবি প্রেসিডেন্টস কাপের সফল আয়োজন সম্ভাবনার দুয়ার খুলে দিবে বাঁকি টুর্নামেন্ট গুলোর, নভেম্বরের মাঝামাঝি সময়ে মাঠে গড়াতে পারে করপোরেট টি-টোয়েন্টি টুর্নামেন্ট। এরপর সম্ভব হবে ঢাকা প্রিমিয়ার লিগের স্থগিত হয়ে যাওয়া টুর্নামেন্টটি সম্পন্ন করা, যদি এই দুই টুর্নামেন্ট সফল ভাবে আয়োজন করা যায় তাহলে জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ আয়োজনে বাধা অনেকটাই কমে যাবে।

বিসিবি প্রেসিডেন্টস কাপের উদ্বোধনী দিনে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের সাথে কথা বলেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন, তিনি সেখানেই বিসিবির পরিকল্পনা গুলো তুলে ধরেছেন। নাজমুল হাসান পাপন বলেন, “এবছর বিপিএল হবে না। বিসিবির তত্ত্বাবধানে টি-টোয়েন্টি লীগ হবে, খেলোয়াড়ও বিসিবিই ঠিক করে দিবে। আর বিকেএসপিতে হতে পারে প্রিমিয়ার লীগ।”

নাজমুল হাসান পাপন, মিরপুর শের ই বাংলা থেকে

Posted by dailysportsbd.com on Sunday, October 11, 2020

করপোরেট টি-টোয়েন্টি লিগে বিদেশি ক্রিকেটারদের খেলার সম্ভাবনা উড়িয়ে না দিলেও দেশের ক্রিকেটারদেরই সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। ৫ দলের এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের বিষয়ে আজও আলোচনা করেছে বোর্ড কর্তারা, শেষ পর্যন্ত নতুন এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে বিদেশিদের দেখা যাবে কি-না সেটা দ্রুতই জানা যেতে পারে।