fbpx

ঘোষণা করা হলো ওমেন্স টি-২০ চ্যালেঞ্জের চুড়ান্ত দল, আছেন জাহানারা-সালমারাও

তিনটি দল নিয়ে আইপিএলের ন্যায় সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে নারীদের আইপিএল। ভারতীয় এই লিগটির নামকরণ করা হয়েছে ওমেন্স টি-২০ চ্যালেঞ্জ। বাংলাদেশ সহ সাতটি দেশের খেলোয়াড়রা বিদেশি কোটায় অংশ নিবে আসন্ন ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে। যেটি ৪ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ৯ নভেম্বর পর্যন্ত।

২৫ অক্টোবর থেকে সিডনিতে শুরু হতে যাচ্ছে নারী বিগ ব্যাশ লিগ। ফলে ওমেন্স টি-২০ চ্যালেঞ্জে এবারের ২য় আসরে থাকছেন না অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা। গতবারের ন্যায় এবারও দল গুলোর নেতৃত্ব থাকছে স্মৃতি মান্দানা, হারমানপ্রীতকর এবং মিতালি রাজের কাধে। তারা নেতৃত্ব দিবেন যথাক্রমে সুপার নোভাস, ট্রেইলব্লেজার্স এবং ভেলোসিটিকে।

নারীদের এক নম্বর র‌্যাংকিং টি-টোয়েন্টি বোলার সোফি ইকলেস্টোন এবং ২০১৯ সংস্করণে থাকা ড্যানি ওয়াইট এ দুজন ইংল্যান্ডের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। অন্যান্য বড় নামগুলির মধ্যে আছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার দেয়ান্দ্রা দত্তিন, শ্রীলঙ্কার বর্তমান অধিনায়ক চামারি আতাপাতু এবং সাবেক অধিনায়ক শশিকলা সিরিওয়ার্দানে।

এছাড়াও বাংলাদেশ থেকে থাকছেন পেস বোলিং অলরাউন্ডার জাহানারা আলম। যিনি গতবছর ভেলোসিটির হয়ে বেশ সুনাম কুড়িয়েছিলেন। এ বছর নতুন করে ওমেন্স টি-২০ চ্যালেঞ্জে খেলার সুযোগ পাচ্ছেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক সালমা খাতুনও।

গত বছর ভেলোসিটির হয়ে খেলা জাহানারা আলম।

টুর্নামেন্টের ভেন্যু এখনও নির্দিষ্ট না হলেও ধারনা করা হচ্ছে সবকটি ম্যাচই হতে পারে শারজাতে। ১৩ অক্টোবর দুবাই পৌছাবে ভারতীয় খেলোয়াড়েরা। তার কদিন বাদেই পৌছাবে বিদেশিরাও। দুবাই পৌছে থাকতে হবে ৯ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে।

এক নজরে তিনটি দলের স্কোয়াড:

সুপারনোভাস:

হারমানপ্রীতকর (অধিনায়ক), জেমিমাহ রদ্রিগেজ (সহ-অধিনায়ক), চামিরা আতাপাতু, প্রিয়া পুনিয়া, অনুজা পাতিল, রাধা যাদব, তানিয়া ভাটিয়া (উইকেট কিপার), শশীকলা সিরিওয়ার্দানে, পুনম যাদব, শেকেরা সেলম্যান, অরুন্ধতী রেড্ডি, আয়ুষিতা সনি, আইয়াবঙ্গ খাকা, মুসকান মালিক।

ট্রেইলব্লেজারস:

স্মৃতি মান্দানা (অধিনায়ক), দীপ্তি শর্মা (সহ-অধিনায়ক), পুনম রাউত, রিচা ঘোষ, ডি হেমালতা, নুজহাত পারুইন (উইকেট কিপার), রাজেশ্বরী গায়কোয়াদ, হারলিন দেওল, ঝুলন গোস্বামী, সিমরান দিল বাহাদুর, সালমা খাতুন, সোফি একলাস্টোন, নাথকান চান্থম, দেয়ান্দ্রা দত্তিন, কাশভী গৌতম

ভেলোসিটি:

মিতালি রাজ (অধিনায়ক), ভেদা কৃষ্ণমূর্তি (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, সুষমা ভার্মা (উইকেটকিপার), একতা বিশত, মানসী জোশী, শিখা পান্ডে, দেবিকা বৈদ্য, সুশ্রী দিব্যদর্শিনী, মানালি দক্ষিণা, লে কাস্পেরেক, সুনিউস লুয়াট, জাহানারা আলম, এম.আনাঘা।