fbpx

টুর্নামেন্টের পারফরম্যান্সের উপর জাতীয় দলে সুযোগের ইঙ্গিত ওয়ানডে অধিনায়ক তামিমের

বর্তমান ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। বিসিবির কথা অনুযায়ী তামিমকে করা হয়েছে দীর্ঘ সময়ের জন্যই। সুতরাং ওয়ানডে দলের হালচিত্র কেমন হবে সেটা নির্ভর করতে পারে তামিমের উপরও। দল কেমন হবে, কারা থাকবেন দলে সেটাতে তামিমের মন্তব্য থাকাটা তাই এখন নিয়মানুযায়ী বেশ সমীচিন। ত্রি দলীয় ওয়ানডে সিরিজের আগে কি সেই সতর্কতা দিয়ে রাখলেন তামিম?

হোটেল সোনারগাঁওয়ে উঠে বিসিবি প্রেসিডেন্টস কাপের ট্রফি উন্মোচন করার পর তামিম কি অনেকটা সেই ইঙ্গিতই দিলেন!

বিজ্ঞাপন

” কারও যদি খুব ভালো একটা টুর্নামেন্ট হয়, সে যদি খুব ভালো ব্যাটিং করে বা খুব ভালো পারফরম্যান্স করে, তার জন্য জাতীয় দলের দরজা খুলে যেতে পারে, সেরকম কোনো তরুণ খেলোয়াড় যদি থাকে। অথবা তাকে নিয়ে চিন্তা-ভাবনা করাও হতে পারে। তাই আমার কাছে মনে হয়, এটা সবার জন্যই ভালো একটি সুযোগ। এই টুর্নামেন্টে ভালো করে, পারফর্ম করে নিজের জায়গা তৈরি করে নেওয়া। ”

গত বিশ্বকাপের পর ওয়ানডে দল নতুন করে সাজানোর প্রক্রিয়াতেই আছে টিম বাংলাদেশ। এর মধ্যে অধিনায়ক মাশরাফি অধ্যায় শেষের পর তামিম ইকবালকে দেওয়া হয়েছে নতুন দ্বায়িত্ব। যেহেতু এটা ওয়ানডে টুর্নামেন্ট তাই নজরটা তামিমো রাখবেন বাকি সব ক্রিকেটারের দিকে৷ তিনি বলেন,

” আমার কাছে মনে হয় না যে, কেউ এটাকে কেবল প্রস্তুতি ম্যাচ বা একটা সাধারণ টুর্নামেন্ট বলে হিসাব করবে। আমার মনে হয়, আমরা জাতীয় দলে যতটা সিরিয়াস থাকি, বাংলাদেশের জন্য ম্যাচ খেলার সময়, ওই মানের প্রতিদ্বন্দ্বিতা হবে। ক্রিকেটে ফিরে এসেছি, এটা না চিন্তা করে এখান থেকে কিন্তু আমরা ব্যক্তিগতভাবে অনেক কিছু পেতে পারি।”

করোনা পরিস্থিতির কারনে মাঠে দর্শকদের প্রবেশের অনুমতি নেই। তবে তারা খেলা উপভোগ করতে পারবেন মাঠের বাইরে থেকেও লাইভের মাধ্যমে। দর্শকদের মিস করবেন তামিম। তিনি বলেন,

  নভেম্বরের টুর্নামেন্টে সাকিব-মাশরাফিকে পেতে আশাবাদী বিসিবি

” দর্শক অবশ্যই মিস করব। কারণ, আমরা সাধারণত এমন ধরনের টুর্নামেন্ট খেলতে পারি না। জাতীয় দলের ব্যস্ত সূচি থাকে বা প্রিমিয়ার লিগে খেলি।

এরকম ধরনের ওয়ানডে টুর্নামেন্ট, তিনটা দল ভাগ করে… খুব কমই হয়, কিন্তু আমার কাছে মনে হয়, যদি দেশের পরিস্থিতি ভালো থাকত, তাহলে দর্শকরা অনেক উপভোগ করতে পারত। তবে যা শুনছি, ফেসবুক বা ইউটিউবের মাধ্যমে খেলা দেখানো হবে, আমি মনে করি, তারা বাসায় বসে উপভোগ করতে পারবে।”

বিস্তারিত