fbpx

অন্য সবার মতো সাইফুদ্দিনও স্বপ্ন দেখেন টেস্ট খেলার

বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে বড় দুই আক্ষেপ লেগ-স্পিনার ও পেস বোলিং অলরাউন্ডার নিয়ে, আমিনুল ইসলাম বিল্পব ও মোহাম্মদ সাইফুদ্দিনের মধ্যেই সমস্যার সমাধান খোঁজার চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট দল। স্বপ্ন দেখাচ্ছেন সাইফুদ্দিন নিজেও, শুধু স্বপ্ন দেখাচ্ছেন সেটাই নয়; নিজেও স্বপ্ন দেখছেন টেস্ট খেলার।

প্রতিভাবান ও প্রতিশ্রুতিশীল হলেও মোহাম্মদ সাইফুদ্দিনকে নিয়ে দুশ্চিন্তার অন্যতম কারণ ইঞ্জুরি, এই কারণেই দীর্ঘদিন মাঠে বাহিরে ছিলেন তিনি। গত মার্চে ক্রিকেটে ফিরলেও করোনা ভাইরাসের কারণে আবারও মাঠের বাহিরে চলে যান সাইফুদ্দিন। এদিকে সামনেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ। ইঞ্জুরি প্রবণতা থাকলেও সিরিজের প্রাথমিক দলে ডাক পেয়েছেন তিনি, এই সিরিজ দিয়েই ক্রিকেটের অভিজাত এই সংস্করণে খেলতে চান সাইফুদ্দিন।

নিজের টেস্ট খেলার স্বপ্নের কথা জানিয়ে টাইগার পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন বলেন, “প্রত্যেক ক্রিকেটারের স্বপ্ন থাকে টেস্ট ক্রিকেটার হওয়া, আমিও ব্যতিক্রম না। চেষ্টা থাকবে যদি সুযোগ পাই ভাল কিছু করা, সেইসঙ্গে নিজের ফিটনেস ঠিক রাখা ও স্কিলের উন্নতি করা। কারণ আমি আমার স্কিল নিয়ে চিন্তিত, কারণ ৬/৭ মাস ধরে ব্যাটিং বলেন কিংবা বোলিং কোনটাই করতে পারিনি। আশা করি শ্রীলঙ্কা সিরিজের আগেই আন্তর্জাতিক লেভেলে নিজেকে তৈরি করার চেষ্টা করবো।”

ইঞ্জুরি নিয়ে চিন্তিত সাইফুদ্দিন নিজেও। তিনি বলেন, “সব সময় একটা চিন্তা থাকে আমার ইঞ্জুরিটা নিয়ে, আমার মেজর একটা ইঞ্জুরি আছে সেটা হলো ব্যাকপেইন। এই কারণে ৬/৭ মাস মাঠের বাহিরে ছিলাম, সেখান থেকে ফিরে এসে ১/২ টা ম্যাচ খেলার পর করোনার কারণে ৬ মাস পিছিয়ে গেলাম। প্রায় ১ বছরের মতো আমি মাঠের বাহিরে, আমার জন্য এটা একটু কঠিনই। যেহেতু সামনে অনেক গুলো ম্যাচ আছে, এ কারণে যত তাড়াতাড়ি নিজেকে ওভারকাম করতে পারবো ততই ভালো।”

মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে অনুশীলন শেষে কথা বলেছেন সাইফুদ্দিন

Posted by dailysportsbd.com on Wednesday, September 23, 2020

বাংলাদেশ দল পুরোদমে প্রস্তুতি শুরু করলেও এখনো শ্রীলঙ্কা সফর নিশ্চিত নয়, কোয়ারেন্টাইন নিয়ে দুই দেশের ক্রিকেট বোর্ডের অবস্থান দুই মেরুতে। এমন কি সিরিজ নিয়ে আয়োজক দেশ হিসেবে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছুই জানায়নি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড, সব মিলিয়ে শেষ পর্যন্ত সিরিজের ভাগ্যে কি আছে সেটা বলার কোন সুযোগই নেই।