fbpx

অনিশ্চিত এইচপি দলের শ্রীলঙ্কা সফর

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়ে আনুষ্ঠানিক ভাবে কিছুই জানাচ্ছে না এসএলসি, এমন কি কোয়ারেন্টাইন নিয়ে তাদের কি পরিকল্পনা সেটাও এখনও নিশ্চিত করে জানায়নি দেশটির ক্রিকেট বোর্ড। এরই মধ্যে অনিশ্চয়তা দেখা দিয়েছে হাই পারফর্মেন্স দলের শ্রীলঙ্কা সফর নিয়ে, জাতীয় দলের পাশাপাশি একই মাসে এইচপি দলেরও শ্রীলঙ্কায় যাওয়ার কথা রয়েছে।

এসএলসি সিরিজ নিয়ে মুখে কুলুপ এঁটে বসে থাকলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের পরিকল্পনা ও প্রস্তুতি শুরু করে দিয়েছে। তারই অংশ হিসেবে জাতীয় দল ও এইচপি দল মিলিয়ে শ্রীলঙ্কায় ৬৫ সদস্যের স্কোয়াড ও কোচিং স্টাফের এক বহর পাঠানোর চিন্তাভাবনা করছে বিসিবি। কিন্তু এসএলসি বাংলাদেশকে প্রস্তাব পাঠিয়েছে ৩০ জনের বহর নিয়ে শ্রীলঙ্কায় যাওয়ার জন্য।

বিজ্ঞাপন

আর এতেই এইচপি দলের শ্রীলঙ্কা সফর নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তার, যা পরিস্থিতি তাতে এইচপি দলের শ্রীলঙ্কা সফরকে কঠিন মানছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানও। নিউজ২৪ডটকমকে তিনি বলেন, “ওরা প্রস্তাব দিয়েছে মাত্র ৩০ জনের দল পাঠাতে হবে। আমাদের জাতীয় দলের বহরই তো ৩০ জনের বেশি হওয়ার কথা, সাপোর্ট স্টাফ সবাইকে মিলিয়ে, এরপর এইচপি তো আছেই।”

তিনি আরও বলেন, “এই অবস্থায় আসলে এইচপি দলের সফর কঠিনই। টেস্ট ম্যাচগুলি যেহেতু এফটিপির ও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, আমরা সেটিকেই প্রাধান্য দিচ্ছি। আগামীকাল আবার সভা করে আমরা আমাদের প্রস্তাবনা শ্রীলঙ্কায় পাঠাবো, তবে এই মুহূর্তে এইচপি দলের সফরের সম্ভাবনা ক্ষীণ।”

শ্রীলঙ্কায় ২ আনঅফিসিয়াল টেস্টের পাশাপাশি ৩ টি ওয়ানডে ম্যাচ খেলবে হাই পারফর্মেন্স দল। ১৬ অক্টোবর টেস্ট দিয়ে মাঠে গড়ানোর কথা আছে সিরিজটি। তার আগে কলম্বোয় পৌঁছে জাতীয় দলের সাথে ক্যাম্প করবে তারা, এরপর ১২ অক্টোবর ক্যাম্প থেকে আলাদা হবে দলটি।