fbpx

সিরিজ জয়ের মিশনে স্টিভেন স্মিথকে পাচ্ছে অস্ট্রেলিয়া

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ সন্ধ্যা ৬ টায় মুখোমুখি হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া, প্রথম ওয়ানডেতে জয় পাওয়ায় এই ম্যাচ জিতলেই সিরিজ নিজেদের করে নিবে অ্যারন ফিঞ্চের দল। গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে দলের সবচেয়ে বড় ভরসা স্টিভেন স্মিথকে একাদশে পাচ্ছে অস্ট্রেলিয়া দল।

প্রথম ওয়ানডেতে ম্যাচ শুরুর আগে হঠাৎই জানা যায় ম্যাচটি খেলছেন না স্টিভেন স্মিথ, অনুশীলনের সময় মাথায় আঘাত পেয়েছিলেন তিনি। যদিও এই আঘাত গুরুতর কিছু ছিল না, কিন্তু কোন রিস্ক নিতে চায়নি অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট। করানো হয় পরীক্ষাও, স্বস্তির সংবাদ হলো সেই পরীক্ষাতেও গুরুতর কিছু ধরা পড়েনি।

বিজ্ঞাপন

‘কনকাশন টেস্ট’ এ পাশ করার ফলে আজকের ম্যাচটিতে খেলতে কোন সমস্যা নেই স্টিভেন স্মিথের, গত ম্যাচে টপ অর্ডারের ব্যর্থতার পর স্মিথের ফেরাটা স্বস্তি ফেরাবে অজিদের ব্যাটিং লাইনআপে। তাকে জায়গা করে দিতে বাদ পড়বেন প্রথম ম্যাচে তিনে নেমে ৩৪ বলে ৪৩ রান করা মারকাস স্টয়নিস, তবে স্টয়নিস বাদ পড়লে পঞ্চম বোলার নিয়ে আরও চ্যালেঞ্জের মুখে পড়তে হবে ফিঞ্চকে।

অস্ট্রেলিয়ার জন্য আরও সুসংবাদ আছে, প্রথম ওয়ানডেতে বোলিংয়ের সময় হালকা চোট পাওয়া বাঁহাতি পেসার মিচেল স্টার্ক সম্পূর্ণ ফিট আছেন। আজ তার খেলতে কোন বাধা নেই, তাই পুরোপুরি শক্তি নিয়েই সিরিজ জয়ের মিশনে মাঠে নামবে অস্ট্রেলিয়া। অবশ্য উইকেটরক্ষক ব্যাটসম্যান আলেক্স ক্যারিকে নিয়ে অনিশ্চয়তা আছে, অ্যারন ফিঞ্চ এখনও ক্যারির উপরই ভরসা রাখতে চাচ্ছেন।

কিন্তু টি-টোয়েন্টি সিরিজে ব্যর্থতার পর প্রথম ওয়ানডেতে গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়ে দলকে বিপদে ফেলে নিজের জায়গা অনিশ্চিত করে তুলেছে। যদি শেষ পর্যন্ত ক্যারি বাদই পড়ে যায় তাহলে অভিষেক হবে জশ ফিলিপ, তাহলে খুশিই হবেন অ্যাডাম গিলক্রিস্ট। কারণ তার মাঝেই সমস্যার সমাধান দেখেছিলেন অস্ট্রেলিয়ার সাবেক বিশ্বকাপজয়ী এই লিজেন্ডারি উইকেটরক্ষক ব্যাটসম্যান।

২০১৫ সালের পর থেকে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ জিততে পারেনি অস্ট্রেলিয়া, ইংলিশদের অজিদের পারফর্মেন্সও আশাব্যঞ্জক নয়। সব শেষ ১৪ ওয়ানডের ১১ টিতেই জয়ী দলের নাম ইংল্যান্ড, তাই আজ জয় পেলে অস্ট্রেলিয়ার জন্য স্বস্তির হবে।