fbpx

বার্সার ২৫ সদস্যের দলে জায়গা হয়নি সুয়ারেজের

শুরু হতে চলেছে ক্লাব ফুটবলের নতুন মৌসুম। শুরু হয়ে গেছে ফ্রেন্স ‘লিগ ওয়ান’। ইংলিশ প্রিমিয়ার লিগ এবং স্প্যানিশ লা লিগা শুরু আজ থেকেই। আজ বাংলাদেশ সময় রাত ১১টায় মাঠে নামছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। তবে প্রতিযোগিতামূলক ম্যাচ নয়, ক্লাব প্রীতি ম্যাচের জন্য।

জিমন্যাস্টিকের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য ২৫ ইতোমধ্যে সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বার্সেলোনা। যে ম্যাচ দিয়ে নতুন শুরু করছে বার্সেলোনা। যেটি নতুন কোচ রোনাল্ড কোম্যানের জন্যও নতুন শুরু। প্রস্তুতি ম্যাচ হলেও কোম্যান নিশ্চয় চাইবেন জয় দিয়ে বার্সেলোনা জার্নি শুরু করতে।

বিজ্ঞাপন

কোম্যানের ২৫ সদস্যের দলে আছেন, বহু নাটকীয়তার অবসান ঘটিয়ে অবশেষে বার্সেলোনায় থেকে যাওয়া লিওনেল মেসি। ফুটবলের এই ক্ষুদে জাদুকরের পাশাপাশি বার্সার স্কোয়াডে আছেন সার্জিও বুসকেটস, জেরার্ড পিকের মতো সিনিয়র ফুটবলাররা। সদ্য বার্সায় যোগ দেয়া ব্রাজিলিয়ান স্ট্রাইকার কুতিনহো ছাড়াও উসমান ডেম্বেলে, আঁতোয়ান গ্রিজমানরাও জায়গা পেয়েছেন এই দলে।

কিন্তু জায়গা হয়নি সিনিয়র খেলোয়াড় লুইস সুয়ারেজের। ফুটবল বিশেষজ্ঞদের মতে সুয়ারেজকে ছেড়ে দিতে চায় বার্সেলোনা। তাই প্রস্তুতি ম্যাচেও তাকে নিয়ে ভাবছে না তাঁরা। এছাড়াও বিশ্রাম দেওয়া হয়েছে অভিজ্ঞ গোলরক্ষক আন্দ্রে মার্ক টের-স্টেগানকে। দলে রয়েছে একাধিক চমকও। কোম্যানের ২৫ সদস্যের দলে আছেন ১৭ বছর বয়সী মিডফিল্ডার মরিবা। আছেন ২০ বছরের মিরান্ডাও।

বার্সেলোনার ২৫ সদস্যের দলঃ
লিওনেল মেসি, উসমান ডেম্বেলে, মার্টিন ব্রাথওয়েট, সার্জিও বুস্কেটস, ফ্রাঙ্ক ডি-জং, জুনিয়র ফিরপো, ফিলিপে কুতিনহো, নেতো, ইনাকি, আরনাও টেনাস, নেলসন সেমেদো, জেরার্ড পিকে, মিরান্ডা, কোনরাড, মরিবা, জর্দি আলবা, ক্লাইমেন্ট লিংলেট, রার্জিও রর্বাতো, আঁতোয়ান গ্রিজম্যান, কার্লোস অ্যালেনা, ট্রিনকাও, প্রেদি, রিকি পুয়েগ, রোনাল্ড অ্যারাজু এবং কুয়েনকা।