fbpx

যুক্তরাষ্ট্রের পেসারকে দলে নিলো কলকাতা নাইট রাইডার্স

আইপিএল শুরুর মাত্র তিন সপ্তাহ আগে কাঁধের ইঞ্জুরির জন্য কলকাতা নাইট রাইডার্সের স্কোয়াড থেকে ছিটকে যান ইংলিশ পেসার হ্যারি গার্নি, তার পরিবর্তে দলটি দলে ভিড়িয়েছে যুক্তরাষ্ট্রের পেসার আলী খানকে। দলে নাম লিখিয়েই একটা রেকর্ড গড়ে ফেলেছেন আলী খান, যুক্তরাষ্ট্র থেকে আইপিএলে খেলা প্রথম ক্রিকেটার হতে যাচ্ছেন ২৯ বছর বয়সী এই ডানহাতি পেসার।

অথচ হ্যারি গার্নির বদলি হিসেবে নাম লেখানোর সুযোগ ছিল টাইগারদের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের। কিন্তু আইপিএলে খেলার জন্য প্রয়োজনীয় অনুমতি (এনওসি) পাননি তিনি। যার ফলে প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিতে হয়েছে মুস্তাফিজকে, তিনি না খেলার কারণেই সুযোগ পেলেন আলী খান।

বিজ্ঞাপন

অবশ্য বল হাতে দুর্দান্ত ফর্মে আছেন আলী, সদ্য শেষ হওয়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার পথে দারুণ অবদান রেখেছিলেন তিনি। ২০১৮ সাল থেকে সিপিএলে নিয়মিত মুখ আলী খান, সেখানেই প্রথম মৌসুমে ১২ ম্যাচে ১৬ উইকেট ও নিয়ন্ত্রিত বোলিংয়ে সবার নজর কাড়েন পাকিস্তানি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের এই পেসার।

সিপিএল ছাড়াও বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) খেলার অভিজ্ঞতা আছে আলী খানের, এবার নতুন অভিজ্ঞতা হতে যাচ্ছে তার। যদিও কলকাতার হয়ে ম্যাচ খেলার সুযোগ হবে কি না সেটা অবশ্য অনিশ্চিত, কারণ আন্দ্রে রাসেল, সুনিল নারাইন, ইয়ন মরগান, টম ব্যান্টন, ক্রিস গ্রিন, লকি ফার্গুসন, প্যাট কামিন্সদের মতো তারকাসমৃদ্ধ বিদেশিদের টপকে সুযোগ পাওয়া সহজ হবে না আলী খানের।