fbpx

ম্যাক্সওয়েল-মার্শের দৃঢ়তায় লড়াকু সংগ্রহ অস্ট্রেলিয়ার

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শঙ্কা জাগিয়েও গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল মার্শের ব্যাটিং দৃঢ়তায় ইংল্যান্ডের বিপক্ষে ২৯৪ রানের লড়াই করার মতো সংগ্রহ গড়েছে অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েল ৭৭ ও মিচেল মার্শ ৭৩, ৩টি করে উইকেট পেয়েছেন মার্ক উড ও জোফরা আর্চার।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান, স্টিভেন স্মিথকে ছাড়াই মাঠে নামে অস্ট্রেলিয়া। অজি ওপেনার ডেভিড ওয়ার্নারকে ৬ রানে দুর্দান্ত এক বলে বোল্ড করে অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন ইংলিশ পেসার জোফরা আর্চার। দ্বিতীয় উইকেটে ব্যাটিং অর্ডারে তিনে উঠে আসা মারকাস স্টয়নিসকে নিয়ে ২৯ রানের জুটি গড়ে আউট হন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। মার্ক উডের বলে জস বাটলারের হাতে ক্যাচ দেওয়ার আগে ২৫ বল খেলে ৩ চারে ১৬ রান।

বিজ্ঞাপন

মারনাস ল্যাবুশেনের সাথে স্কোর বোর্ডে ৩৭ রান যোগ করে দারুণ খেলতে স্টয়নিস ৩৪ বলে ৬ চারে ৪৩ রানে হলে ৮০ রানে ৩ উইকেট হারায় অজিরা, মারনাস ল্যাবুশেন ২১ ও আলেক্স ক্যারি ১০ রানে আউট হয়ে গেলে ১২৩ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ের মুখে পড়ে অস্ট্রেলিয়া। আজও দারুণ বোলিং করেছে ইংলিশ লেগ-স্পিনার আদিল রশিদ, ১০ ওভার বোলিং করে তুলে নিয়েছেন ল্যাবুশেন ও ক্যারির উইকেট।

চরম ধাক্কার পর মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া, ষষ্ঠ উইকেটে ১১৯ বল খেলে ১২৬ রানের জুটি গড়েন তারা। সেঞ্চুরির আশা জাগিয়েও ৫৯ বলে সমান ৪ টি করে চার ও ছয়ে ৭৭ রানে থামেন ম্যাক্সওয়েল, তাকে আউট করে জুটি ভাঙেন জোফরা আর্চার। ৯ রান করা প্যাট কামিন্সকেও ড্রেসিংরুমে ফেরান আর্চার, ৭৩ রান করা মিচেল মার্শকে লেগ-বিফোরের ফাঁদে ফেলেন মার্ক উড।

মিচেল মার্শের বিদায়ে বড় রানের স্বপ্নও শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার, শেষ পর্যন্ত মিচেল স্টার্কের ১২ বলে ১ ছয় ও ১ চারে ১৯ রানের ইনিংসে ৫০ ওভার ব্যাট করে ৯ উইকেটে ২৯৪ রানের সংগ্রহ পায় অজিরা। ইংল্যান্ডের হয়ে ৩ টি করে উইকেট নেন জোফরা আর্চার ও মার্ক উড।

  আজ টিভিতে দেখতে পাবেন যত খেলা

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়ার ২৯৪/৯ (গ্লেন ম্যাক্সওয়েল ৭৭, মিচেল মার্শ ৭৩, মারকাস স্টয়নিস ৪৩, মারনাস ল্যাবুশেন ২১, মার্ক উড ৩/৫৪, জোফরা আর্চার ৩/৫৭, আদিল রশিদ ২/৫৫)।