fbpx

সাকিব সহ দেড় শতাধিক বিদেশি থাকছেন লঙ্কা প্রিমিয়ার লিগের নিলামে

শ্রীলঙ্কা সরকারের গ্রীন কার্ড না পাওয়ায় প্রথম দফায় পিছিয়ে যায় লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। ২য় মেয়াদে পুনরায় ঠিক করা হয়েছে দিনক্ষণ। যেটির খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হবে অক্টোবরের ১ তারিখে। যেখানে থাকছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান সহ বিশ্বের সেরা সেরা ১৫০ জন ক্রিকেটার।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) এক বিবৃতিতে জানিয়েছে, “প্রত্যেকটি ফ্র‍্যাঞ্চাইজি ৬ জন করে বিদেশি খেলোয়াড় দলে ভেড়াতে পারবে। এবং প্রতি দলে থাকবে ১১ জন করে দেশি খেলোয়াড়।” অর্থাৎ ১৫০ জনের মাঝে ৩০ জন বিদেশি খেলতে পারবে এই লীগে এবং সবকটি দল মিলে ৬৫ জন লোকাল খেলোয়াড়ও সুযোগ পাচ্ছেন এলপিএলে। ৫ টি ফ্র‍্যাঞ্চাইজি দল নিয়ে ৬-ই নভেম্বর শুরু হবার কথা রয়েছে এই লিগের।

বিজ্ঞাপন

নিলামে থাকছেন সাকিব আল হাসান, ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহিদ আফ্রিদি, কলিন মুনরো এবং ভারনন ফিলেন্ডারদের মত বিশ্ব ক্রিকেটের তারকা খেলোয়াড়েরা।

গত আগষ্টের পরিবর্তে নভেম্বরে শুরু হওয়া এই টুর্নামেন্টটির চুড়ান্ত সময়সূচি এখনও প্রকাশ করা হয়নি। তবে এখনই ঠিক করে রাখা হয়েছে ৩ টি ভেন্যুর নাম। ডাম্বুলা, হাম্বানটোটা এবং পাল্লেকেলেতে অনুষ্ঠিত হবে পুরো এলপিএল। যেটির উদ্বোধনী ম্যাচ হবার কথা রয়েছে হাম্বানটোটায়।

উল্লেখ্য যে, আইসিসির নিষেধাজ্ঞা শেষ না হওয়ায় এখনও ক্রিকেটের বাইরে আছেন ক্রিকেটের সর্ব কালের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হতে যাওয়া সিরিজের শুরুর দিকেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে চলেছে তাঁর। সিরিজের ২য় টেস্ট দিয়ে ক্রিকেটে ফেরার কথা রয়েছে এই অলরাউন্ডারের।

বিস্তারিত