fbpx

পাকিস্তান জাতীয় দলের প্রধান নির্বাচক হতে যাচ্ছেন শোয়েব আখতার!

পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ-উল হকের কাঁধেই আছে আপতত প্রধান নির্বাচকের দায়িত্ব। একই সাথে তিনি বর্তমান পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচও। শোনা গিয়েছে এক কাঁধে তিনি এত বোঝা বইতে পারছেন না। ইংল্যান্ড সফরের মাঝামাঝি সময়েই জানা গিয়েছিল দায়িত্ব কমতে চলছে মিসবাহর। বর্তমান তিনি একাই প্রধান নির্বাচক ও কোচের দায়িত্ব পালন করলেও তাকে শীঘ্রই নির্বাচক প্যানেল থেকে অব্যাহতি দেয়া হবে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক শীর্ষকর্তারা জানিয়েছিলেন সেই জায়গায় নতুন প্রধান নির্বাচক হিসেবে ভাবা হচ্ছে এক দ্রুতগতির পেসার কে। অনেকেই ধারণা করেছিলেন এই জাঁদরেল পেসার সম্ভবত শোয়েব আখতার।

বিজ্ঞাপন

ধারণাই সঠিক প্রমাণিত হতে চলছে। শোয়েব নিজেই জানিয়েছেন তার পিসিবির সাথে বৈঠক হয়েছে। সবকিছু ঠিক থাকলে শীঘ্রই তিনি দায়িত্ব নিতে যাচ্ছেন।

পিসিবির সঙ্গে এ বিষয় নিয়ে আলোচনা চলছে কি না জানতে চাইলে পাকিস্তানী গণমাধ্যম ‘ক্রিকেটবাজকে’ শোয়েব বলেছেন, “আমি অস্বীকার করছি না। হ্যাঁ, পিসিবির সঙ্গে আমার কিছুটা আলোচনা হয়েছে এবং পাকিস্তান ক্রিকেটের বড় একটি দায়িত্ব নিতে আমি আগ্রহী। তবে এখনও কিছুই চূড়ান্ত হয়নি।

বর্তমান আমি খুবই আরামদায়ক জীবন পার করছি। আমি নিজের ইচ্ছেমত ক্রিকেট খেলেছি, এখন আমি নিজেকে আরামে রেখেছি। তবে আমি এই আয়েশি জীবন ছেড়ে দিতে প্রস্তুত আছি এবং পাকিস্তান ক্রিকেটের জন্য যেকোন কিছুই করতে রাজি আছি। সুযোগ হলে আমি অবশ্যই দায়িত্ব নিব। আলোচনা চলছে, তবে এর বেশি কিছু আমি বলবো না। কারণ এখনও কিছুই চুড়ান্ত হয়নি।”

পাকিস্তান ক্রিকেট ভালো করলে শোয়েব আখতার দল সহ টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ দেন। আবার খারাপ করলে সমালোচনা করতেও ছাড় দেন না। এমন গুরুদায়িত্ব পেলে নিশ্চয় নিজের ইচ্ছে মত দল গোছাতে পারবেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস!