fbpx

দারুণ সিজনের সামনে লিওনেল মেসি’ – ভালদেস

অবশেষে সব নাটকীয়তার পাট চুকিয়ে ক্যাম্প ন্যু তে ফিরলেন লিওনেল মেসি। তার আসা নিয়ে সবার মত খুশি হয়েছেন তার সাবেক ক্লাব সতীর্থ ভিক্তর ভালদেস। সাবেল বার্সা ও স্পেন গোলরক্ষন তিনি। মেসির সামনের সিজন নিয়ে আশা প্রকাশ করে তিনি বলেছেন আগামী মৌসুমটি দারুণ কাটবে আর্জেন্টাইন ফরোয়ার্ডের।

ক্লাব ছাড়ার কথা চলছিলই মেসির। গেল মাসের ২৫তারিখ বুরোফ্যাক্সের মাধ্যমে ক্লাব ছাড়ার বার্তা পাঠান বার্সা কর্তৃপক্ষ কে। আর প্রতিবারের মতো এবারও তা তোলে আলোচনার ঝড়। ম্যান সিটি তে যোগ দেবার গুঞ্জনের ঝড় বয়ে যায়। কিন্তু ৭০০মিলিয়ন ইউরো রিলিজ ক্লজের টানাপোড়েনের কারণেই আর বার্সা ছাড়া হলোনা মেসির। ১০দিনের নাটকীয়তা ছাডিয়ে গেল শুক্রবার মেসি সীদ্ধান্ত নেন থেকে যাবার।

বিজ্ঞাপন

গেল সিজনে এই ছয়বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকাকে বার্সা উপহার হিসেবে দেয় তীব্র হতাশা। কোন শিরোপাও আসেনি হাতের মুঠোয়। সবচেয়ে বাজে পরাজয় মেনে নিতে হয় জার্মান পরাশক্তি বায়ার্ন মিউনিখের কাছে। ৮-২ গোলের পরাজয় গ্লানি পেয়ে বসে কাতালানদের। এইসব মেনে নিতে না পেরেই কিনা, মেসি ক্লাব ছাড়ার সীদ্ধান্ত নিয়ে ফেলেন। তাতে ভালসেদ কষ্ট পেলেও তিনি মনে করেন, এই সীদ্ধান্ত মেসির ক্যারিয়ারের জন্যে কিংবা তার চলার পথের পাথেয় হিসেবে কাজ করবে।

ভালদেস কাতালান রেডিও স্টেশন আরএসি ওয়ান কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “আমি মানসিক ভাবে ভুগেছি। কারণ দিন শেষে তারা আমার সতীর্থ। মূল দলে ঢোকার পর থেকে লিও আমার সঙ্গে ছিল এবং তার সঙ্গে আমার বন্ধন টাও ছিল দৃঢ়। আমি মানসিকভাবে ভুগেছি কারণ লিওর মানসিকতা নিয়ে প্রশ্ন তোলা যায়না। তার মান কিংবা সে যা দেখায়, তা নিয়েও নয়। বিভিন্ন মন্তব্যে কষ্ট পেলেও আমরা ইতোমধ্যে জানি যে, ফুটবলে এসব হয়ে থাকে। এখন আমি খুব খুশি যে, বার্সাতেই থাকছে সে। আশা করি, সে আগের মতন জ থাকবে এবং বার্সার জন্যে সুখবর বয়ে আনবে, যা দলটির খুব প্রয়োজন।”

ভালদেস আরও বলেন, “আমি মনে করি, লিওর খুব ভালো একটা মৌসুম কাটবে। সাম্প্রতিক ঘটনাগুলো তাকে সক্রিয় রাখবে এখন আমরা সেই লিওকে দেখতে যাবো যে মাঠে তা-ই করে দেখিয়েছে, যা সে করতে সক্ষম। আশা করছি, শেষ অব্দি দল ও ক্লাবে লিওর সেরাটা দেখতে পারা যাবে। কারণ এটা নিশ্চিত, প্রতিটি ম্যাচে সে ফল নির্ধারণ এবং পরিবর্তন করতে পারে, এটাই সবচেয়ে বড় বিষয়।”

বিস্তারিত