fbpx

বেল ইস্যু নিয়ে বিপাকে রিয়াল মাদ্রিদ

গ্যারেথ বেল। চমকে দেওয়া অর্থের বিনিময়ে এসেছিলেন স্প্যানিশ জায়েন্ট রিয়াল মাদ্রিদের সংসারে। তবে, ইদানীংকালে সমগোত্রীয় প্রতিদ্বন্দ্বীদের ভিড়ে হারিয়ে খুঁজছেন নিজেকে। থেকেও যেন নেই তিনি। বিগত দুই মৌসুমে বেশির ভাগ ম্যাচই কাটিয়েছেন সাইড বেঞ্চে বসে। রিয়াল চাচ্ছে বেল সরে দাঁড়াক তাদের পথ থেকে। এবারে আগাম পারিশ্রমিক দিয়ে হলেও বেলকে ছাড়তে মরিয়া মাদ্রিদ। তবে, বেল বসেছেন বেঁকে!

রিয়াল ম্যানেজার জিদান বেলকে অপসারিত করতে চেয়েছিলেন আগের মৌসুমেই কিন্তু বাধ সেধেছিলেন ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। আর বাঁধা দেওয়াটা অনুমেয়ও বটে! বিনা পয়সায় তো আর তাঁকে (বেল) বিদায় বলা যায় না। আর এদিকে, আগামী ২০২২ সাল অবধি রিয়ালে সাথে চুক্তিবদ্ধ থাকা বেলও বেশ ঘটা করে দল বদলের ব্যাপারে বল ঠেলেছেন পেরেজ-জিদানদের কোর্টে।
চিনা দল জিয়াংসু সুনিং এই ওয়েলস তারকাকে ফ্রিতে নিজেদের করে নিতে চেয়েছিল, কিন্তু রিয়াল সাড়া দেয়নি। তবে বেলের এজেন্ট জোনাথন বার্নেট অবশ্য সাফ জানিয়েছেন, প্রয়োজন হলে আসন্ন দুই মৌসুম বসে কাটাবেন তাঁর খেলোয়াড় তথাপি দল ছাড়বেন না। তবে, অতিসত্ত্বর বার্নেটের সাথে আলোচনায় বসতে আগ্রহী রিয়াল। এমনকি আগামী দুই মৌসুমের অগ্রিম বেতন দিতেও প্রস্তুত ক্লাবটি। যাতে বেল সেচ্ছায় চলে যায়। অবশ্য আগামী দুই বছরের জন্য তাঁর পারিশ্রমিকস্বরূপ মাদ্রিদকে ৩ কোটি ইউরো (বাংলাদেশী ৩০০ কোটি সমপরিমাণ) অর্থ দিতে হবে। তাই, আলোচনার এজেন্ডায় টাকার পরিমাণ কমানোর ব্যাপারেও কথা বলবে উভয় পক্ষ।
এদিকে, বোমা ফাটিয়েছে জনপ্রিয় ব্রিটিশ গণমাধ্যম ‘টেলিগ্রাফ’। তাঁদের ভাষ্যে, বেলকে পুরো না অর্ধেক বেতন চুকিয়ে গুডবাই বলতে চাচ্ছে মাদ্রিদ। তবে, বেলকে রিয়াল ছাড়লে কিংবা বেল রিয়ালকে ছাড়লে ওদিকে টোপ নিয়ে প্রস্তুত থাকা ম্যানচেস্টার ইউনাইটেড এবং টটেনহ্যাম হটস্পারের আনন্দিত হওয়ারই কথা। উল্লেখ্য, টটেনহ্যামের জার্সিতেই নিজেকে প্রমাণ করে রিয়ালে এসেছিলেন ৩১ বছর বয়সী এই উইঙ্গার।
– দাস বিপ্রতীপ