fbpx

স্মিথঃ ‘ওয়ানডে-তে কোহলিই সেরা’

বর্তমান বিশ্বের ব্যাটসম্যান কে? এমন প্রশ্ন হরহামেশাই আলোচনা হয় বিশ্বব্যাপি। সবার যে নামগুলো আসে তার মাঝে কোহলি-স্টিভেন স্মিথই অন্যতম। সেই সেরা দুজনের একজন স্বয়ং স্মিথ নিজেই সেরা ব্যাটসম্যান হিসেবে বেছে নিলেন ভারতের অধিনায়ক ভিরাট কোহলিকে।

ইংল্যান্ড সফরে ব্যস্ত থাকা স্মিথ বৃহস্পতিবার ইন্সটাগ্রামে ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। জানতে চাওয়া হয়, ওয়ান ডে ক্রিকেটে বিশ্বের সেরা ব্যাটসম্যান কে? স্মিথ বলেন, “কোহলিই সেরা।” বর্তমান ক্রিকেট খেলছেন এমন খেলোয়াড়দের মাঝে ওয়ান ডে-তে সর্বোচ্চ রান সংগ্রহকারী এখন কোহালিই। ভারতীয় অধিনায়কের সংগ্রহ ১১,৮৬৭ রান। গড় প্রায় ৬০। সেঞ্চুরির সংখ্যাও ৪৩ টি।

বিজ্ঞাপন

ভারতের উদিয়মান প্রতিভা সম্পর্কে জানতে চাইলে স্মিথ বলেন একজন আইপিএলে তাঁর সতীর্থ সাঞ্জু স্যামসন। অপরজন, কিংস ইলেভেন পাঞ্জাবের উইকেটকিপার ব্যাটসম্যান কে এল রাহুল। আইপিএলে এদের দুজনের প্রতি বাড়তে নজর রাখার কথাও বলেন স্মিথ।

আইপিএলে তাঁর আরেক সতীর্থ জস বাটলার সম্পর্কে জানতে চাইলে স্মিথ বলেন, “দুর্দান্ত ব্যাটসম্যান। আশা করব, এই সপ্তাহে আমাদের (অস্ট্রেলিয়ার) বিরুদ্ধে বেশি রান করবে না। তার পরে আইপিএলে যত খুশি রান করুক।’’ আগামী সাত দিনে মাঝে বাটলারের ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ওয়ান ডে খেলবে অস্ট্রেলিয়া। আর এক বিশ্বসেরা ব্যাটসম্যান, দক্ষিণ আফ্রিকার এ বি ডিভিলিয়ার্সকে নিয়েও মন্তব্য করেন স্মিথ, ‘‘ও তো অদ্ভুত।’’

বিস্তারিত