fbpx

দ. আফ্রিকা এইচপি দলের ব্যাটিং কোচ হলেন ম্যাকেঞ্জি

গত মাসে হঠাৎই বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান নেইল ম্যাকেঞ্জি। সে সময় পারিবারিক কারণ দেখালেও এক মাসের কম সময়ের মধ্যেই দক্ষিণ আফ্রিকা হাই পারফর্মেন্স দলের ব্যাটিং কোচের দায়িত্ব নিলেন তিনি। তার নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

নেইল ম্যাকেঞ্জি শুধু এইচপি দলের সাথেই শুধু কাজ করবে না, সেই সাথে ছেলেদের, মেয়েদের অনুর্ধ্ব-১৯ ও একাডেমি দলের সাথে কাজ করবেন ও গ্রায়েম স্মিথকে সরাসরি রিপোর্ট করবেন। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের প্রতিভা পাইপলাইন নিয়ে সম্পূর্ণ স্বাধীনতা নিয়ে কাজ করবেন ম্যাকেঞ্জি, বাংলাদেশে কাজ করার অভিজ্ঞতা কাজে লাগিয়ে উপমহাদেশের কন্ডিশনে দক্ষিণ আফ্রিকানদের আরও ভালো করার কৌশল শেখাবেন তিনি।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের দায়িত্ব নেওয়া প্রসঙ্গে নেইল ম্যাকেঞ্জি বলেন, “আমি গত দুই বছর ধরে বাংলাদেশের সাথে ছিলাম, বাংলাদেশ দলের সাথে বিশ্বকাপে গিয়েছিলাম। তাই আমি মনে করি কোচ হিসেবে নিজেকে পরবর্তী ধাপে নিয়ে যেতে পেরেছি, যেটা এখানে কাজে লাগাতে চাই। আমি আমার দায়িত্ব বুঝে নেওয়ার জন্য অপেক্ষায় আছি।”

২০১৮ সালে ১ বছরের চুক্তিতে সাদা বলের ব্যাটিং কোচ হিসেবে নেইল ম্যাকেঞ্জিকে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড, তার কাজে বেশ সন্তুষ্ট ছিল বিসিবি। ২০১৯ বিশ্বকাপের পর নতুন করে ম্যাকেঞ্জির সাথে ২ বছরের জন্য চুক্তি করা হয়, তবে মেয়াদ পূর্ণ করার আগেই দায়িত্ব থেকে সরে দাঁড়ান নেইল ম্যাকেঞ্জি।

বিস্তারিত