fbpx

বিসিবিতে অনুশীলন করতে নিষেধাজ্ঞা নেই সাকিবের

সাকিব আল হাসানের নিষিদ্ধ হবার কারণে চলমান নির্বাসনের শেষ সময়ের প্রস্তুতি চলছে। সাকিব বর্তমানে বিকেএসপিতে ১ মাসের ক্যাম্পিং করছেন যেখানে উপস্থিত আছেন সাকিবের বেড়ে ওঠার সময়কার কোচ নাইমুল আবেদীন ফাহিম থেকে শুরু করে দেশবরেন্য কোচ সালাউদ্দিন। ফিজিও, ট্রেনারের নিবিড় পর্যবেক্ষণে সাকিব পাচ্ছেন বিকেএসপিতে থাকা সহ সর্ব্বোচ্চ সুবিধা। তবে বিসিবিতে চাইলে সাকিব অনুশীলন করতে পারতেন। কিন্তু বেশ কিছু কারণে তিনি করেননি।

ক্রিকেট বোর্ডের নির্ভরযোগ্য সুত্র নির্ভরযোগ্য সুত্র ডেইলি স্পোর্টসবিডিকে নিশ্চিত করেছে সাকিব আল হাসানের বিসিবিতে অনুশীলন করাতে কোন বাধা নেই। তিনি বিসিবির সব ফ্যাসিলিটিজ ব্যবহার করতে পারবেন। তবে অনুশীলন অবশ্যই সাকিবকে একা করতে হবে, কোন কোচ বা গ্রুপের সাথে করা যাবে না। বিসিবিতে অনুশীলন এর সময় মিডিয়া অ্যাপ্রোজ নিয়েও যথেষ্ট আপত্তি আছে আইসিসির দুর্ণীতি দমন কমিশন আকসুর।

এই সবকিছুকে এড়িয়ে চলতেই সাকিব আল হাসান অনুশীলন করবার জন্য বেছে নিয়েছেন তার বিদ্যাপীঠ বিকেএসপি কে। সেখানে টানা অনুশীলন চলছে কিন্তু বজায় রাখা হয়েছে কঠোর নিরাপত্তা যাতে কোন দর্শক বা মিডিয়া কাভারেজ না হয় অক্টোবর মাসের ২৯ তারিখ অবধি।

সাকিবের ক্রিকেট থেকে বিরত থাকার সময়সীমা শেষ হবার কথা আগামী অক্টোবর মাসের ২৯ তারিখ। এরপরের ১ বছর সাকিবের সাসপেন্ডেড সাসপেনশন যেটা সাকিব নির্দিষ্ট কিছু নিয়ম কানুন এবং দুর্নীতি বিরোধী কার্যকলাপে অংশ নিলে মাফ হয়ে যাবে। অস্ট্রেলিয়াতে টি টুয়েন্টি বিশ্বকাপে সাকিবের আকসুর হয়ে কাজ করার কথা ছিল, বিশ্বকাপই না হবার কারণে আর কোন বাধা থাকার কোন সুযোগ থাকছে না।