অাইসিসি এখন কেন চুপ??

southafrica-outfiled

ওয়াহেদ মুরাদ, রিপোর্টার:

গত মাসে অনেক নাটকীয়তার পর বাংলাদেশ সফর করে অসিরা। সেই টেস্ট সিরিজে ১-১ এ ড্র করে বাংলাদেশ।

প্রথম ম্যাচের ভেন্যু ছিল হোম অফ ক্রিকেট। এই মাঠটিতে প্রচুর খেলা হবার কারনে ড্রেনেজ সিস্টেম নিয়ে সঙ্কা ছিল। সেই সঙ্কা দুর করতেই পুরো মাঠের মাটি তুলে নতুন করে ঠিক করা হয়। নতুন মাঠে ঘাস ঠিকঠাক ছিলনা সমানভাবে কিন্তু মাঠ যথেষ্ট ফাস্ট এবং সমান ছিল।

অস্ট্রেলীয় কোচও অাউটফিল্ড নিয়ে অনেক খুশী ছিলেন। মাঠের শুধু সেই সবুজভাবটা ছিলনা।

বাদামী ভাবের কারনে অাইসিসি মাঠকে Poor বলে রিপোর্ট করে। বিসিবি সেই রিপোর্ট এর জবাবও দিয়েছে।

প্রশ্নটা অন্য জায়গায়…..

দক্ষিন অাফ্রিকা সফরে বাংলাদেশ যে কয়টা ভেন্যুতে খেলেছে, প্রত্যেকটা মাঠের অাউটফিল্ডের অবস্থা ছিল নাজুক। এমনকি মাটি সবুজ রং করে কাভার করার চেষ্টা করেছে ওই দেশের মাঠকর্মীরা।

অাইসিসি কেন চুপ এখানে?? এত উচুনিচু মাঠ যেখানে খেলোয়ারদের যথেষ্ট ইনজুরি অাশঙ্কা দেখাই সেখানে অান্তর্জাতিক ম্যাচ অায়োজন কতটা যুক্তিগত সেই প্রশ্ন অাইসিসির কাছেই তোলা রইল।

Author: MM Rahman Bappi

UpWork ফ্রীলান্সার । ৮ বছর এস-ই-ও ক্যাটেগরিতে কাজ করার অভিজ্ঞতা । প্রায় ১৫০০ ওয়েবসাইটের এস-ই-ও প্রবলেম সল্ভ করার অভিজ্ঞতা সম্পন্ন ফ্রীলান্সার । গুগল এলগরিদম, এড ওয়ার্ডস, সার্চ কনসোল, এনালাইটিক্স, ডিপ লেভেল ওয়েবসাইট অডিট, কম্পিটীটর এ্যানালাইসিস, ওয়েবসাইট আর্কিটেকচার, ই-কমার্স প্রোডাক্ট এস-ই-ও কন্ট্রোল, কী-ওয়ার্ড এ্যানালাইসিস, হাই লেভেল রাঙ্ক ইম্প্রভমেন্ট, লোকাল সার্চ... ইত্যাদি যেকোন বড় ধরনের প্রবলেম সল্ভ করে ক্লাইন্টকে সহযোগীতা করাই তার কাজ । বর্তমানে ইন্ডিপেনডেন্ট এস-ই-ও কনসালটেন্ট হিসেবে কাজ করছেন ও ডেইলি স্পোর্টসবিডি নিয়ন্ত্রন করছেন । অবসর সময়ে স্ট্রিট ফটোগ্রাফি করেন ।