জোকোভিচকে কেন্দ্র করে উত্তপ্ত টেনিস ওয়ার্ল্ড

জোকোভিচকে কেন্দ্র করে উত্তপ্ত টেনিস ওয়ার্ল্ড

নিক কিরিয়স বনাম কিংবদন্তি বরিস বেকারের বাগযুদ্ধে টেনিস দুনিয়া উত্তপ্ত! সার্বিয়ান টেনিস তারকা নোভাক জকোভিচের নিজ উদ্দ্যেগে আয়োজিত ‘আদ্রিয়া ট্যুর’ টেনিস টুর্নামেন্টেকে উপলক্ষ বানিয়ে চলছে কথার যুদ্ধ। এই টুর্নামেন্টে খেলার পর সার্বিয়ান মহাতারকা-সহ বেশ কয়েকজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হন এবং অনেকেই এত বড় দুর্ঘটনা জন্য জোকোভিচকেই সরাসরি দায়ী করেন। বলা হয়, টুর্নামেন্ট চলাকালীন খেলোয়াড়েরা অবাধে মেলামেশা করেছেন। নাইট ক্লাবে নেচেছেন, এমনকি বাস্কেট বলও খেলেছেন।

সার্বিয়ান সরকার অবশ্য জকোভিচের পাশেই দাড়াচ্ছেন। সেখানকার প্রধানমন্ত্রী আনা ব্রানাভিচ বলেছেন, এটা তার নিজেরই ভুল যে সে এই টুর্নামেন্ট আয়োজনের অনুমতি দিয়েছে।

যদিও বিতর্কের উত্তাপ তাতে মোটেই কমছে না। বরং ঝামেলা আরও অনেক দূর গড়িয়েছে, কিংবদন্তি বেকার সরাসরি কিরিয়সকে ‘ইঁদুর’ বলে কৌতুক করেছেন। কম যাননি অস্ট্রেলীয় তারকা নিক কিরিয়সও। ‘ইঁদুর’ তকমার জবাবে প্রাক্তন জার্মান তারকার সঙ্গে তিনি তুলনা করেছেন ডোনাটের, যা কেক জাতীয় জনপ্রিয় এক ধরনের মিষ্টি খাবার।

ঘটনার আরম্ভ হয় জার্মান টেনিস তারকা আলেজান্ডার জেরেভকে নিয়ে টুইটারে কিরিয়সের একটি মন্তব্যেকে কেন্দ্র করে। ভেরেভ নিজেও আদ্রিয়া ট্যুরে খেলছিলেন এবং নির্দেশনা অনুসারে তিনি বলেছিলেন, “আমি ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকবো।” যদিও পরিক্ষায় জেরভের ফলাফল নেগেটিভ এসেছিল। জেরভ কোয়ারেন্টাইনে থাকার কথা বললেও তিনি সে কথা রাখেননি। প্রতিশ্রুতি ভেঙে ভিড় ঠাসা পার্টিতে নাচতে দেখা যায় ভেরভকে।

জেরভের এভাবে খোলামেলা চলেফেরা সবার জন্যই আতংকের তাই আর চুপ থাকতে পারেননি কিরিয়স এবং পরিষ্কার ভাষায় জেরেভকে ‘স্বার্থপর’ বলে আক্রমণ করেন। তাতেই রেগে কিরিয়সকে ‘ইঁদুর’ বলে বসেন বেকার। জার্মান কিংবদন্তির মনে হয়েছিল, টেনিস জগতের কোনও সতীর্থকে কখনই এভাবে গালি দেয়া উচিত নয়।

বেকার বলেন, ‘‘এটা কিন্তু ভাল লাগল না (কিরিয়সের মন্তব্য)। ও ঠিক ইঁদুরের মতো! সতীর্থকে যে গালি দেয়, সে কখনও আমার বন্ধু হতে পারে না। তুমি (কিরিয়স) বরং আয়নায় নিজেকে দেখো। নিজের ভালটা আমাদের থেকে বেশি বোঝার চেষ্টা করো।’’

CATEGORIES
TAGS