অ্যাথলেটিকোর সাথে ড্র করে শিরোপা দৌড়ে পিছিয়ে পড়লো বার্সেলোনা

অ্যাথলেটিকোর সাথে ড্র করে শিরোপা দৌড়ে পিছিয়ে পড়লো বার্সেলোনা

ফুলটাইমঃ

বার্সেলোনা ২-২ অ্যাথলেতিকো মাদ্রিদ।

আবারও পয়েন্ট হারালো স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। স্বভাবতই হতাশার রাত ছিল বার্সেলোনা সাপোর্টারদের জন্য। প্রতিপক্ষ শক্তিশালী অ্যাতলেতিকো মাদ্রিদ হলেও শিরোপার দৌড়ে টিকে থাকতে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না। অথচ সেই জীবন মরণ ম্যাচেও পূর্ণ পয়েন্ট পেল না বার্সা। দু দু’বার এগিয়ে থেকেও পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে কাতালানদের। ন্যু ক্যাম্পে গুরুত্বপূর্ণ এ ম্যাচটি ড্র হয় ২-২ গোলে।

বিরতির পর খেলা শুরু হওয়ার পর শেষ চার ম্যাচে এটা বার্সার তৃতীয় ড্র। এদিন জিতলে সাময়িক ভাবে শীর্ষে ফিরতে পারতো বার্সেলোনা। যদিও তা কেবল রিয়াল মাদ্রিদের পরবর্তী ম্যাচের আগ পর্যন্ত।

৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো রিয়াল মাদ্রিদ। সাউলের নেওয়া ফ্রিকিকে পা ছোঁয়াতে পারলেই গোল পেতে পারতেন কস্তা। কিন্তু সামান্যর জন্য বলের নাগাল পাননি তিনি। ২ মিনিট বাদেই আবার এগিয়ে যেতে পারতো বার্সা। রাকিটিচের দারুণ শট সেভ করেন অ্যাতলেতিকোর গোলকিপার।

অপেক্ষা বেশিদীর্ঘ হয়নি। মাত্র ১১ মিনিটেই এগিয়ে যায় বার্সা। মেসির কর্নার সেভ করতে গিয়ে নিজের জালেই পাঠিয়ে দেন ডিয়াগো কস্তা। গোলের রেশ কাটতে না কাটতেই সমতায় ফেরে অ্যাতলেতিকো মাদ্রিদ। সফল স্পটকিক থেকে দলকে সমতায় ফেরান সাউল নিগুয়েজ।

২২ এবং ৪২ মিনিটে দুইবার এগিয়ে যেতে পারতো বার্সা যদি না মেসির শটস লক্ষভ্রুষ্ট হতো। দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিট পার হতেই ২য় বারের মত ম্যাচে এগিয়ে যায় বার্সা। সফল স্পটকিকে দলকে এগিয়ে নেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। ক্যারিয়ারে জাতীয় দল এবমগ ক্লাব মিলে এটা তার ৭০০তম গোল।

৬২তম মিনিটে আবার খেলায় সমতা ফেরান সাউল। ডি-বক্সে কারাস্কোকে ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আরও একটি সফল কিকে বল জালে জড়ান সাউল। যদিও ঝাঁপিয়ে পড়ে বল হাতে লাগিয়েছিলেন স্টেগেন। তবে শেষ রক্ষা করতে পারেননি বার্সা গোলরক্ষক। ফলে ২-২ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়ছে দুই দলকে।

  সুয়ারেজের রেকর্ডের দিনে আশা বাঁচিয়ে রাখলো বার্সেলোনা

এই ড্র’র কারণে বার্সার পয়েন্ট খোয়ানোয় বড় সুবিধা পেল রিয়াল। একটি ম্যাচে হারলেও শীর্ষে থাকবে তারা। ৩২ ম্যাচেই তাদের সংগ্রহ ৭১ পয়েন্ট। অন্যদিকে এক ম্যাচ বেশি খেলা বার্সার সংগ্রহ ৭০ পয়েন্ট। ৫৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

CATEGORIES
TAGS