সেতিয়েনের স্থলাভিষিক্ত হচ্ছেন জাভি!

সেতিয়েনের স্থলাভিষিক্ত হচ্ছেন জাভি!

লীগ টেবিলে পিছলে পড়েছে বার্সেলোনা। এক ম্যাচ ব্যবধানে দুটো ড্র তে লীগের স্বপ্ন মিশেই গেল বলা চলে তাদের। রিয়াল মাদ্রিদ যদি সামনে পয়েন্ট না খোয়ায়, তাহলে এবার আর লিগ জেতা হবে না মেসি-সুয়ারেজদের।

সেতিয়েন ফুটবলের সঙ্গে উঠেছে স্লো- টিকিটাকার অভিযোগ। সার্বিক প্রক্রিয়া নিয়েই যুক্ত হয়েছে কোচিং দলের সঙ্গে মেসিদের রেষারেষির খবর। প্রতিপক্ষের মাঠে নিজেদের বাজে ফর্মের পেছনে কোচদের দায় দেখছেন দলের সিনিয়র খেলোয়াড় সুয়ারেজ। সর্বশেষ সেল্টা ভিগোর মাঠ থেকে ড্র করে এসে ড্রেসিংরুমেই ম্যানেজারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েছেন বলে শোনা গেছে। এমন অবস্থায় শোনা যাচ্ছে, হয়তো মৌসুম শেষেই ছাঁটাই করা হতে পারে সেতিয়েনকে।

অনেক দিন ধরেই শোনা যাচ্ছে, সাবেক মিডফিল্ডার জাভি হার্নান্দেজকে চাইছে বার্সেলোনা। এছাড়া শোনা গেছে, সাবেক টটেনহ্যাম ম্যানেজার পোচেত্তিনোর ও ডাচ ক্লাব আয়াক্সের কোচ এরিক তানহাইয়ের নাম।
গত সিজনে জাভিকেই কোচ হিসেবে চেয়েছিল বার্সেলোনা। জাভিই তখন রাজী হননি। কিন্তু এখন নিজের সাবেক ক্লাবের কোচ হতে তর সইছে না তাঁর। তিনি বলেছেন, “আমার এখন সবচেয়ে বড় ইচ্ছা বার্সেলোনার কোচ হওয়া, বার্সেলোনাকে সফল করা। আমি বার্সেলোনার মানুষ। আমার এখন ইচ্ছা ক্লাবে ফিরে আবার সবকিছু নতুন করে শুরু করা। আমি আগেও এ কথা অনেকবার বলেছি, আমি বার্সেলোনার কোচ হয়ে সিদ্ধান্তগুলো নিতে চাই।”

নিজের কোচিং অভিজ্ঞতা বাড়িয়ে নিতেই আল-সাদের কোচ হিসেবে নিযুক্ত ছিলেন বার্সেলোনা। কিন্তু এই মহারথীর ঘর যে বার্সেলোনা, মাঝমাঠের এই কিংবদন্তি নিজ ঘরে ফিরতে চাইবেন এতে আর আশ্চর্য কি! তবে আল-সাদ চাইছে, জাভি আরও বেশ কিছুদিন আল-সাদেই কোচ হিসেবে থাকুক। এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবেন বলে, জানিয়েছেন তারা।

CATEGORIES