দুবাইয়ে ক্রিকেট একাডেমি চালু করতে যাচ্ছেন রোহিত শর্মা

দুবাইয়ে ক্রিকেট একাডেমি চালু করতে যাচ্ছেন রোহিত শর্মা

ক্রিকেট খেলাধুলা বন্ধ। স্বভাবতই ক্রিকেট রিলেটেড গরম খবর নেই। কিন্তু রোহিত শর্মা রিপোর্টারদের একটি উত্তেজনাকর আর গরম খবর দিয়েছেন। শর্টার ফর্মেটের ভারতীয় দলের সহ-অধিনায়ক তার নিজের ক্রিকেট একাডেমি চালু করতে চলেছেন দুবাইয়ে। আশা করা যাচ্ছে এই বছরের শেষের দিকেই সকল প্রস্তুতি মূলক কার্যক্রম সমাপ্ত করা হবে। একাডেমির নাম দেয়া হয়েছে ‘ক্রিক কিংডম’

খণ্ডকালীনভাবে এই একাডেমিতে কাজ করবেন সাবেক ভারতীয় কোচ জন রাইট, কিছু প্রথম সারির ভারতীয় ক্রিকেটার এবং লোকাল কোচ।

‘ক্রিক কিংডম’ সিংগাপুর ভিত্তিক প্রাইভেট কোম্পানি ‘রেছ স্পোর্টস’র সাথে এক হয়ে ঘোষণা করতে যাচ্ছে তাদের ক্রিকেট একাডেমি। যার প্রধান হিসেবে থাকছেন হার্ড হিটার রোহিত শর্মা।

রোহিত শর্মা বছরে ১-২ বার হলেও একাডেমিতে আসবেন, দেখবেন, কাজও করবেন এবং ৪ মাস অন্তর অন্তর একাডেমির সকল কার্যক্রম পর্যবেক্ষণ করবেন সাবেক ভারতীয় কোচ জন রাইট।

এক বিবৃতিতে রোহিত বলেন, “আমি সত্যিই আনন্দিত যে ক্রিক কিংডম দুবাইয়ে ক্রিকেট একাডেমি চালু করতে যাচ্ছে। বছরব্যাপী পাঠ্যক্রম, বাসায় মোবাইল এ্যাপ এর মাধ্যমে বিশ্বের সবার সাথে যুক্ত থাকবে একাডেমি। রেস স্পোর্টস টিমের অধীনে রবি কিরন ও গিরবন চক্রবর্তীর মতো লোকেরা ট্রেইন করাবে। অবশ্যই এটা সফল হবে।”

ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেট প্লেয়ার ধবল কুলকারানি যিনি ৪ টি দেশে ক্রিকেট ট্রেইনারের কাজ করেছেন। (ভারত, কাতার, সিংগাপুর ও জার্মানি)। তিনিও কাজ করবেন ক্রিক কিংডম’এ।
তিনি বলেন, “পিতামাতাদেরকে ক্রিক কিংডম তাদের কার্যক্রম সম্পর্কে সদা অবগত করবে যাতে সকল কার্যক্রম সফল হতে পারে।”

১০ বছর যাবত সিংগাপুর জাতীয় দলের অধিনায়কত্ব করা চেতেন সুরিয়ানশি ক্রিক কিংডম এর সিইও হিসেবে দায়িত্বে থাকবেন। চিতেন বলেন, “ক্রিককিংডম এমন একটা প্ল্যাটফর্ম যেখানে কোচ, খেলোয়াড়, এবং শিক্ষার্থীরা এক সুতোয় কাজ করবেন। যা খুব ভালো মিথস্ক্রিয়া এবং লেনদেনকে নির্বিঘ্নে পরিচালিত করতে সাহায্য করবে।”

ক্রিককিংডম মনে করছে এখানে থেকে ধোনি, আশ্বিন, রোহিতদের মত ক্রিকেটার উঠে আসবে।

CATEGORIES
TAGS