ক্যারিবিয়ানদের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে পেসারদের দাপট

ক্যারিবিয়ানদের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে পেসারদের দাপট

ওল্ড ট্রাফোর্ডে নিজেদের মধ্যকার তিন দিনের প্রস্তুতি ম্যাচে প্রথম দিনশেষে দাপট দেখিয়েছে ক্যারিবিয়ান দুই পেসার আলজারি জোসেফ ও শ্যানন গ্যাব্রিয়েল, এ দুজন প্রতিপক্ষের ৭ উইকেট ভাগ করে নিয়েছেন। ব্যাট হাতে নিজেদের ঝালিয়ে নিয়েছেন শাই হোপ ও গ্রেইগ ব্রাথওয়েটও, দুজনেই তুলে নিয়েছেন ফিফটি।

করোনা বাস্তবতায় ২৫ সদস্যের বিশাল স্কোয়াড নিয়েই ইংল্যান্ডে পাড়ি জমিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল, তাই তো আনুষ্ঠানিক কোন প্রস্তুতি ম্যাচ না থাকলেও সমস্যায় পড়তে হচ্ছে না তাদের। নিজেদের মধ্যে ভাগ হয়ে জেসন হোল্ডার একাদশ ও গ্রেইগ ব্রাথওয়েট একাদশের হয়ে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

প্রথম দিনে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় জেসন হোল্ডার একাদশ, ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি গ্রেইগ ব্রাথওয়েট একাদশের। গ্যাব্রিয়েলের বলে জোসেফের হাতে ক্যাচ দিয়ে ৯ রানেই ফিরে যান ওপেনার জন ক্যাম্পবেল (০), ২য় উইকেটে সামারাহ ব্রুকসকে নিয়ে ৪০ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন ব্রাথওয়েট। ১৭ রান করা ব্রুকসকেও ফেরান গ্যাব্রিয়েল, ৪৯ রানে দ্বিতীয় উইকেট হারানো দলটি তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ায়।

ক্রেইগ ব্রাথওয়েট ও শাই হোপের ১০৩ রানে জুটিতে ভালো জবাব দিচ্ছিলো ব্রাথওয়েট একাদশ, সেঞ্চুরি থেকে ১৬ রান দুরে থাকতে আউট হয়ে যান ক্রেইগ। চতুর্থ উইকেটে রোস্ট চেজকে নিয়ে আরো ৭২ রান যোগ করেন শাই হোপ, ১৩ রানের ব্যবধানে চেজ ও শন ডওরিচের বিদায়ে ২৩৭ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে ক্রেইগ ব্রাথওয়েট একাদশ।

ষষ্ঠ উইকেটে রেইমন রেইফারকে নিয়ে দলকে টেনে তোলার শেষ চেষ্টা করেন শাই হোপ, এই জুটিতে ৩৬ রান তুলে আউট হয়ে যান হোপ। তিনিও অল্পের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন, আউট হওয়ার আগে হোপের ব্যাট থেকে আসে ৭৩ রান। শেষ ২ রানে ৪ উইকেট হারিয়ে ২৭৫ রানেই গুটিয়ে যায় ক্রেইগ ব্রাথওয়েট একাদশ, আলজারি জোসেফ ৬০ রানে ৪ ও শ্যানন গ্যাব্রিয়েল ৩২ রানে নেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

ক্রেইগ ব্রাথওয়েট একাদশ – ২৭৫/১০ (গ্রেইগ ব্রাথওয়েট ৮৪, শাই হোপ ৮৩, রোস্টন চেজ ৩৭, সামারাহ ব্রুকস ১৭, রেইমন রেইফার ১৬, জোমেল ওয়ারিকান ১, আলজারি জোসেফ ৬০/৪, শ্যানন গ্যাব্রিয়েল ৩২/৩, প্রেস্টন ম্যাকসুয়েন ৪২/১, কেমার রোচ ৫২/১, রাকিম কর্নওয়েল ৫৪/১)।

CATEGORIES
TAGS