১ বছরের বেতন একসাথে পাচ্ছে নারী ক্রিকেটাররা

১ বছরের বেতন একসাথে পাচ্ছে নারী ক্রিকেটাররা

অন্য সকল বোর্ড যখন বেতন দিতে হিমশিম খাচ্ছে তখন ভিন্ন পথে হাটছে বিসিবি। ক্রিকেটার, গ্রাউন্ডসম্যান সবাইকে নানাভাবে আর্থিক সহযোগিতার পাশাপাশি নিয়মিত বেতনের টাকাও পরিশোধের নিশ্চয়তা দিচ্ছে বিসিবি।

জাতীয় দলের ১৯ জন চুক্তিবদ্ধ নারী ক্রিকেটার আছেন যাদের সবাই সময় মত পাচ্ছেন তাদের এক বছরের বেতনের টাকা। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নারী বিভাগের অপারেশন ইনচার্জ তৌহিদ মাহমুদ।

একটি জাতীয় দৈনিককে তিনি বলেন, “এটি ছিল আমাদের নিয়মিত কাজের অংশ। আমরা প্রতি বছরই জুন জুলাইয়ের মধ্যে জাতীয় দলের চুক্তিবদ্ধ নারী ক্রিকেটারদের এক বছরের পাওনা বেতন এক সঙ্গে দিয়ে দেই।

তবে এবার করোনার কথা বিবেচনা করে জুনেই তাদের পাওনা পরিশোধের চেষ্টা চলছে। এরই মধ্যে আমরা কাজ শুরু করে দিয়েছি। আশা করি তারা দ্রুত পেয়ে যাবে”

অন্যদিকে একবছরের বেতন এক সঙ্গে কেন তার কারণ সুস্পষ্ট করেছেন তিনি। তিনি বলেন, “আমাদের নারী দলের ক্রিকেটাররা জানিয়েছেন তারা সারা বছর বেতন না নিয়ে একবারে নিবেন। এতে করে তাদের বড় কিছু একটা কাজ করার সুযোগ আসে। সেই কারণেই আমরা তাদের দাবি মতো এক বছরের চুক্তির টাকা এক সঙ্গে পরিশোধ করি। এবারও তাই হচ্ছে”

টাকা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন জাহানারা। তিনি বলেন, “বিসিবি আমাদের করোনার এই সময়ে দারুণ সাপোর্ট দিয়েছে। যেমন শুরুতে ২০ হাজার টাকা দিয়েছে আবার ঈদের আগে দিয়েছে ৮ হাজার করে। এবার জুনের মধ্যেই পেয়ে যাচ্ছি এক বছরের চুক্তির টাকা। এতে মানসিকভাবেও আমরা চাঙ্গা থাকবো”

CATEGORIES