অলিম্পিকের বৃত্তিপ্রাপ্ত নৌবাহিনীর সাতারু ফ্রান্সে করোনা উপসর্গে অসুস্থ

অলিম্পিকের বৃত্তিপ্রাপ্ত নৌবাহিনীর সাতারু ফ্রান্সে করোনা উপসর্গে অসুস্থ

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির বৃত্তি নিয়ে ফ্রান্সে থাকা বাংলাদেশের সাঁতারু আরিফুল ইসলাম অসুস্থ হয়ে পড়েছেন। তিনি পেশাগতভাবে নৌবাহিনীতে কাজ করেন। গত কিছুদিন ধরে আরিফুলের জ্বর সাথে শরীরও প্রচন্ড ব্যাথা, বেশ কয়েকবার বমিও করেছেন। উপসর্গ থাকবার কারণে করোনাতে আক্রান্ত কিনা সেটি নিয়ে শংকাতে আছেন তিনি।

ফ্রান্স থেকে আরিফুল একটি জাতীয় দৈনিককে বলছিলেন, “কয়েকদিন আগে সুইমিং ক্লাব থেকে ফেরার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়ি। কাঁপুনি দিয়ে জ্বর আসে। শরীরও প্রচন্ড ব্যাথা ছিল। এর মধ্যে এক রাতে জ্বর ওঠে ১০২ ডিগ্রি। আমার করোনা হয়েছে কিনা তা জানতে ডাক্তারের পরামর্শে পরীক্ষা করিয়েছি। এখনও সেটার ফল হাতে পাইনি। এখন অবশ্য একটু ভালো আছি। যদিও মুখে কোন রুচি নেই। খাবার খেতে পারছি না। এখন ডাক্তারের পরামর্শ মতোই বাইরে বের হচ্ছি না”

আরিফুলের ধারণা, গণপরিবহনে ওঠার জন্য হয়তো এমনটা হতে পারে, “এখান থেকে শহরে যেতে হলে বাসে চড়তে হয়। তাছাড়া প্রায়ই আমি বাজার করতে শহরের দোকানে যাই। বুঝতে পারছি না কিভাবে জ্বর এসেছে। তবে এখন যেহেতু একটু ভালো আছি, আশা করছি কোন সমস্যা হবে না”

অসুস্থতার কোন খবর যদিও ফেডারেশনকে এখন জানাননি আরিফুল, তবে কোচ হামিদুল ইসলামকে জানিয়েছেন তার শারীরিক অসুস্থতার খবর, একটি জাতীয় দৈনিককে এ ব্যাপারে তিনি বলেন, ” হামিদ স্যারকে বলেছি আমার জ্বরের কথা। এ ছাড়া বাড়িতে সব সময় কথাবার্তা হচ্ছে। প্রথম দিকে একটু ভয় পেয়েছিলাম। তবে এখন সেই ভয় কেটে গেছে”

তবে একটা ভালো খবরও দিয়েছেন নৌবাহিনীর আরিফুল, “আমার অলিম্পিক বৃত্তির মেয়াদ আরও এক বছর বেড়েছে। টোকিও অলিম্পিক পিছিয়ে যাওয়ার কারণে আগামী বছর সেপ্টেম্বর পর্যন্ত বৃত্তির মেয়াদ বাড়ানোর আবেদন করেছিলাম। ওরা আমার আবেদনে সাড়া দিয়েছে। তাই আগামী বছর পর্যন্ত এখানেই থাকছি”

 

ছবিঃ ঢাকা ট্রিব্রিউন

CATEGORIES