সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করেই ক্রিকেট ফেরানো উচিতঃ সৌম্য

সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করেই ক্রিকেট ফেরানো উচিতঃ সৌম্য

দুই মাসেরও বেশি সময় ধরে বন্ধ সব ধরনের ক্রিকেট, দীর্ঘদিন বন্ধ থাকায় স্থবির হয়ে পড়েছে ক্রিকেট বিশ্ব৷ তাই তো করোনা পরিস্থিতির মধ্যেই তোড়জোড় চলছে ক্রিকেটকে মাঠে ফেরানোর, জুলাইয়েই শুরু হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট খেলাও।

চূড়ান্ত না হলেও অনান্য দেশের মতো বাংলাদেশও ক্রিকেটকে মাঠে ফেরাতে উদ্যোগ নিতে যাচ্ছে, সীমিত পরিসরে ক্রিকেটারদের অনুশীলন চালু করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই সাথে জোর গুঞ্জন আছে আগামী জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল, দায়িত্বশীল সূত্র জানিয়েছে এক সপ্তাহের মধ্যে নিশ্চিত হয়ে যেতে পারে সফরের ভাগ্য। এসব কিছু দেখে আশা পাচ্ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সদস্য সৌম্য সরকার, তবে ক্রিকেটারদের সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে বলেছেন তিনি।

ব্যস্ত সূচির মধ্যে কয়েকদিনের ছুটি ক্রিকেটারদের জন্য আশির্বাদ হয়ে আসে, তবে একজন ক্রিকেটারের জন্য দীর্ঘদিন মাঠের বাহিরে থাকা কষ্টের। সে কারণেই কি না মাঠে ফেরার সম্ভাবনা তৈরি হওয়ার খবরে ভালোই লাগছে সৌম্য সরকারের, কিন্তু চিন্তা আছে সুরক্ষা নিয়েও। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে মাঠে নামার আগে প্রস্তুতির জন্য দ্রুতই অনুশীলনে ফেরা দরকার বলে জানিয়েছেন তিনি, অল্প সময় পাওয়া যাবে বলে সবাইকে নিজেদের সেরাটা দিতে হবে বলেও জানিয়েছেন সৌম্য সরকার।

আপাতত মাঠে ফিরতে পারবেন এটা ভেবেই খুশি হচ্ছেন সৌম্য সরকার। তিনি বলেন, “অনুশীলন শুরু হওয়া নিয়ে একটা কথা চলছে এরকম শুনতেও ভালো লাগছে, যে না অনুশীলনে যেতে পারবো। এটা নিয়ে নির্দিষ্ট ভাবে আমাদের কিছু জানানো হয়নি, তারপরও তারা (ক্রিকেট বোর্ড) অবশ্যই চাইবে যে পরিস্থিতি ভালো হলে বা সবাই নিরাপদ থাকলে শুরু করতে। আসলে তারা যে সিদ্ধান্ত নিবে সেটা সবার ভালোর জন্যই নিবে”

দীর্ঘদিন মাঠের বাহিরে থাকলেও জুলাইয়ে শ্রীলঙ্কা সফরের জন্য নিজেদের প্রস্তুত করতে খুব বেশি সমস্যা হবে না বলেও জানিয়েছেন সৌম্য সরকার। তিনি আরও বলেন, “যদি শ্রীলঙ্কা ট্যুর হয়, তাহলে যে কয়দিন সময় পাবো সবাই চেষ্টা করবো নিজেদের সেরাটা দেওয়ার জন্য। সবাই কিন্তু বাসায় ফিটনেসের কাজটা করে যাচ্ছে, শুধু ব্যাটিং বোলিংয়ে ঝালিয়ে নিলেই হবে। যদি এভাবে চিন্তা করা হয় তাহলে আমার মনে হয় দ্রুতই মাঠে ফেরা সম্ভব”

  ডিপিএল শুরুতে বাধা হয়ে দাঁড়িয়েছে সিনিয়র তিন ক্রিকেটার!

করোনার কারণে বাংলাদেশ দলের সব কোচিং স্টাফরা নিজ নিজ দেশে অবস্থান করছেন, আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় তাদের ফেরাটাও অনিশ্চিত। অন্য দিকে প্রতিদিনই বাংলাদেশের করোনা পরিস্থিতি খারাপ হচ্ছে, এমন অবস্থার মধ্যে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের ভাগ্যে কি আছে সেটা জানতে আরো কয়েক দিন অপেক্ষা করতে হবে সমর্থকদের।

ছবি – ক্রিকইনফো

CATEGORIES
TAGS