ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কঠিন পরিক্ষা দিতে হবেঃ ররি বার্নস

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কঠিন পরিক্ষা দিতে হবেঃ ররি বার্নস

করোনা ভাইরাসের কারণে স্থবির পুরো বিশ্ব, ক্রীড়াঙ্গনেও বেশ ভালো ভাবেই প্রভাব ফেলেছে মরণঘাতী এই ভাইরাসটি। এই স্থবিরতা কাটিয়ে ধীরে ধীরে মাঠে ফিরছে খেলাধুলা, ফুটবলের পর ক্রিকেটও ফিরতে যাচ্ছে মাঠে। আগামী জুলাই মাসের শুরুতে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে প্রায় তিন মাস পর মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট।

ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ ফর্মেট টেস্টের অন্যতম সেরা দল ইংল্যান্ড, তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ ইংলিশদের জন্য সহজ হবে না বলে মনে করিয়ে দিয়েছেন ইংল্যান্ড ক্রিকেট দলের অন্যতম সদস্য ররি বার্নস। ইংল্যান্ড ক্রিকেট দলকে সতর্ক করে তিনি বলেন, ওয়েস্ট উন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডকে কঠিন পরীক্ষা দিতে হবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ৫৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি), সে দলে আছেন গত জানুয়ারিতে ইঞ্জুরির কারণে ক্রিকেটের বাহিরে ছিটকে যাওয়া ররি বার্নস। ইঞ্জুরি কাটিয়ে আবারও ক্রিকেটে ফেরার অপেক্ষায় আছেন তিনি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের দলে থাকবেন বলে আশাবাদী ররি বার্নস।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের ফেরার স্বপ্ন দেখলেও তাদের বিপক্ষে সিরিজটি কঠিনই হবে বলে মনে করেন ররি বার্নস। ওয়েস্ট ইন্ডিজের সাথে সর্বশেষ দেখায় ২-১ ব্যবধানে সিরিজ হারের স্মৃতি মনে করিয়ে দিয়ে তিনি বলেন, “সর্বশেষ লড়াইয়ে আমাদের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ জিতেছিল। তাদের বোলিং আক্রমণ আমাদের অনেক সমস্যায় ফেলেছিল, তারা খুবই দক্ষ এবং তাদের বোলারদের গতি আছে”

করোনা ভাইরাসের কারণে ইংল্যান্ড সফর থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তিন নিয়মিত ক্রিকেটার শিমরন হেটমায়ার, কিমো পল ও ড্যারেন ব্রাভো। এটা যার যার ব্যক্তিগত বিষয় উল্লেখ করে নিরাপত্তা নিয়ে চিন্তিত নন বলে জানিয়েছেন ররি বার্নস, ইসিবির পক্ষ থেকে তাকে ও তার সতীর্থদের জন্য বায়ো সুরক্ষিত পরিবেশের আশ্বাস দেওয়া হয়েছে।

  বাতিলের অপেক্ষায় এশিয়া কাপ, আইপিএল নিয়েই ভাবছে ভারত

করোনা পরিস্থিতির মধ্যে সিরিজ হলেও বৃটিশ সরকারের স্বাস্থ্যবিধি ও আইসিসির গাইডলাইন মেনে দর্শক শূন্য গ্যালারিতে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অংশ নিতে ১ মাস আগেই ইংল্যান্ডে পৌঁছে যাবে, সেখানে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করবে তারা। ৮ই জুলাই সাউদাম্পটন টেস্ট দিয়ে মাঠে গড়াবে সিরিজটি, শেষ দুই ম্যাচ ওল্ড ট্রাফোর্ডে ১৬ ও ২৪ জুলাই।

CATEGORIES
TAGS