বিশ্বকাপ পেছানোর পরামর্শ ওয়াসিম আকরামের

বিশ্বকাপ পেছানোর পরামর্শ ওয়াসিম আকরামের

এ বছরের অক্টোবর ও নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের, বিশ্বকাপের এখনও ৬ মাস বাঁকি। তবে এখনই অনিশ্চিত হয়ে গেছে টুর্নামেন্ট মাঠে গড়ানো, জোর গুঞ্জন আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার। সেই পালে হাওয়া লাগিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম, বর্তমান পরিস্থিতিতে আইসিসিকে বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

বিশ্বকাপ পেছানো নিয়ে বেশ সরব সাবেক ক্রিকেটাররা, কুমার সাঙ্গাকারা, ব্রেন্ডন ম্যাককালাম, সাইমন ক্যাটিচদের মতো তারকারা টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার পক্ষে মত দিয়েছেন। অন্য সবাই অবশ্য করোনা পরিস্থিতির কারণে পিছিয়ে দিতে বলেছেন, তবে ওয়াসিম আকরাম দর্শক শূন্য বিশ্বকাপের পক্ষে নন। তার মতে, ভক্ত-সমর্থকের উপস্থিতি ছাড়া ক্রিকেটের সবচেয়ে বড় এই টুর্নামেন্ট আয়োজন করা ঠিক হবে না। বৃহস্পতিবার পাকিস্তানের দৈনিক ‘দ্য নিউজ’কে দেওয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন ওয়াসিম আকরাম।

তিনি বলেন, “ব্যক্তিগতভাবে আমি মনে করি এটি ভালো পরিকল্পনা নয়। দর্শক ছাড়া কীভাবে একটি ক্রিকেট বিশ্বকাপ সম্ভব! বিশ্বকাপ মানেই দর্শকের সমারোহ, নিজের দলকে সমর্থন করতে বিশ্বের সব প্রান্ত থেকে সমর্থকরা আসবে। এমন আবহ দর্শকশূন্য স্টেডিয়ামে পাওয়া সম্ভব নয়। আমি বিশ্বাস করি, আইসিসির আরও উপযুক্ত সময়ের জন্য অপেক্ষা করা উচিত। যখন এই মহামারী কমে যাবে এবং নিষেধাজ্ঞাগুলো শিথিল হবে, তখন আমরা একটি যথাযথ বিশ্বকাপ পেতে পারি”

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা যেন দিনকে দিন বেড়েই যাচ্ছে, বিশ্বকাপ আয়োজনের বিপক্ষের দল বড় হচ্ছে প্রতিনিয়তই। সম্প্রতি খোদ আয়োজক অস্ট্রেলিয়াও বিশ্বকাপের সূচি নিয়ে ঝুঁকির কথা জানিয়েছেন, আগামী ১০ই জুন আইসিসির সভায় বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

CATEGORIES