অধিনায়ক হিসেবে স্টোকস দারুণ অপশনঃ জো রুট

অধিনায়ক হিসেবে স্টোকস দারুণ অপশনঃ জো রুট

করোনা ভাইরাসের প্রকোপ কমে আসায় ক্রিকেট ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি), তারই ধারাবাহিকতায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য সূচি ঘোষণা করেছে তারা। তবে সিরিজটি পুরো খেলা হচ্ছে না ইংলিশ অধিনায়ক জো রুটের, বিকল্প হিসেবে দেখা যেতে পারে অলরাউন্ডার বেন স্টোকসকে।

দ্বিতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন জো রুট, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রথম টেস্টে খেলা হবে না ইংল্যান্ডের এই অধিনায়ক। রুট খেলতে না পারলে অধিনায়ক হিসেবে দেখা যাবে দলটির সহ-অধিনায়ক বেন স্টোকসকে, রুটের অভিমত অধিনায়ক হিসেবে দারুণ করবেন ইংলিশ এই অলরাউন্ডার। বেন স্টোকসের নেতৃত্বের প্রতি আস্থা ও সমর্থনের কথা জানিয়েছেন জো রুট।

জুলাইয়ের প্রথম সপ্তাহে বাবা হবেন রুট, এই সময়টাই স্ত্রীর পাশেই থাকতে চান ইংল্যান্ড অধিনায়ক। যার কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জুলাইয়ে ৮ তারিখ থেকে শুরু হওয়া তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে খেলা অনিশ্চিত রুটের, ইংলিশ গণমাধ্যমে এটা নিয়ে কথা বলেছেন তিনি। রুট বলেন, সন্তান ভূমিষ্ঠ হওয়ার সম্ভাব্য দিনক্ষণের কারণে একটু জটিলতা তৈরি হয়েছে। গর্ভাবস্থার এই সময়টাতে সবকিছু ক্রমাগত পরিবর্তিত হতে থাকে।

রুট না খেলতে পারলে অধিনায়ক হিসেবে বেন স্টোকসের খেলা নিশ্চিত। এর আগে টেস্ট কখনো ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া হয়নি স্টোকসের, তবে অধিনায়ক হওয়ার মতো সব ধরণের গুণাবলীই আছে বলে জানিয়েছেন রুট। তিনি বলেন, সে অধিনায়ক হিসেবে চমৎকার হবে। সহ-অধিনায়ক হিসেবে তার বড় গুণগুলোর মধ্যে একটি হচ্ছে, সে বাকিদের জন্য উদাহরণ তৈরি করে। অনুশীলনে সে নিজেকে উজাড় করে দেয়, কঠিন মুহূর্তগুলোতে সে বল হাতে তুলে নেয়। আবার বিরুদ্ধ পরিস্থিতিতে ব্যাট হাতেও সে জ্বলে ওঠে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ জুলাই সাউদাম্পটনে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে ইংল্যান্ড, সিরিজের শেষ দুই টেস্ট ১৬ ও ২৪ জুলাই ওল্ড ট্রাফোর্ডে। সরকারের স্বাস্থ্যবিধি ও আইসিসির গাইডলাইন মেনে সব গুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ক্লোজ ডোর স্টেডিয়ামে, ইংল্যান্ডে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

CATEGORIES
TAGS